লক্ষ্মীবারে যাত্রা শুরু ইস্ট-ওয়েস্ট মেট্রোর, আমন্ত্রিত নন মমতা, অনুষ্ঠান 'বয়কট' রাজ্যের

আমন্ত্রণ পেয়েছিলেন সুজিত বসু, কৃষ্ণা বসু ও কাকলি ঘোষ দস্তিদার। কিন্তু কেউ-ই যাবেন না।

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Feb 12, 2020, 08:47 PM IST
লক্ষ্মীবারে যাত্রা শুরু ইস্ট-ওয়েস্ট মেট্রোর, আমন্ত্রিত নন মমতা, অনুষ্ঠান 'বয়কট' রাজ্যের

নিজস্ব প্রতিবেদন : লক্ষ্মীবার বৃহস্পতিতে যাত্রা শুরু ইস্ট-ওয়েস্ট মেট্রোর। সেক্টর ফাইভ থেকে করুণাময়ী পর্যন্ত চলবে ট্রেন। কাজের দিনে ট্রেন চলবে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত। রবিবার দুপুরে ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে ট্রেন।

শহর কলকাতার তথ্যপ্রযুক্তি তালুকে পরিবহনের অত্যন্ত গুরুত্বপূর্ণ মাধ্যম হিসেবে পথ চলা শুরু করছে ইস্ট-ওয়েস্ট মেট্রো। এখন মেট্রো চলা শুরু হলে সল্টলেকে সড়ক পরিবহন ব্যবস্থাতেও পরিবর্তন আসবে। এক-একটা ট্রেন থামলে তা থেকে কয়েক হাজার যাত্রী রাস্তায় নামবে বলে মনে করছে প্রশাসন। ফলে রাস্তাতেও চাপ বাড়বে। তাই বিশেষভাবে টোটো,অটো ও ৪০ আসনের ছোট বাসের ব্যবস্থা করা হচ্ছে।

এদিকে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সূচনা ঘিরে ফের নয়া মাত্রা পেল কেন্দ্র-রাজ্য সংঘাত। ইস্ট-ওয়েস্ট মেট্রোর সূচনা অনুষ্ঠানে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়নি মেট্রোর তরফে। তাঁকে বাদ দিয়েই উদ্বোধন হবে আগামিকাল। ডাকা হয়নি নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকেও। আমন্ত্রিত নন মুখ্যসচিবও। এখন রাজ্যকে বাদ দিয়ে এই প্রকল্প সম্ভব-ই নয়। সেখানের রাজ্যের প্রশাসনিক প্রধানকে আমন্ত্রণ-ই করা হল না? এই ঘটনায় যারপরনাই ক্ষুব্ধ নবান্ন।

আরও পড়ুন, 'মা হতে চাই', হাইকোর্টের নির্দেশে বিয়ের ৯ বছর পর স্বামীর সঙ্গ পেতে চলেছেন শিক্ষিকা

আরও পড়ুন, দেশের মধ্যে প্রথমবার, ইউটিউবে শুনানির লাইভ স্ট্রিমিং করবে কলকাতা হাইকোর্ট

এই 'উপেক্ষা'র প্রতিবাদে আগামিকালের উদ্বোধনী অনুষ্ঠান 'বয়কট' করছে রাজ্য সরকার। সূত্রে খবর, আমন্ত্রণ পেয়েছিলেন সুজিত বসু, কৃষ্ণা বসু ও কাকলি ঘোষ দস্তিদার। কিন্তু কেউ-ই যাবেন না। আগামিকালের উদ্বোধনী অনুষ্ঠানে রাজ্যের তরফে কোনও প্রতিনিধি-ই উপস্থিত থাকবেন না।

.