SSC, Manik Bhattacharya: 'পার্থ চট্টোপাধ্যায়ের মতো মানিক ভট্টাচার্যেরও একটি স্কুল রয়েছে'!

নিয়োগ দুর্নীতি মামলায় এখন ইডি-র হেফাজতে মানিক ভট্টাচার্য। এদিন তাঁর জামিনে আবেদনের শুনানি হয় হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে।

Updated By: Sep 12, 2023, 09:41 PM IST
SSC, Manik Bhattacharya: 'পার্থ চট্টোপাধ্যায়ের মতো মানিক ভট্টাচার্যেরও একটি স্কুল রয়েছে'!

অর্ণবাংশু নিয়োগী: নিয়োগ দুর্নীতি মামলায় জামিন অধরা এখনও। 'পার্থ চট্টোপাধ্যায়ের মতো মানিক ভট্টাচার্যেরও একটি স্কুল রয়েছে'  হাইকোর্টে দাবি করলেন ইডি-র আইনজীবী। ২৭ সেপ্টেম্বর মামলার পরবর্তী শুনানি।

আরও পড়ুন: Abhishek Banerjee: রাত পোহালেই হাজিরা অভিষেকের! কড়া নিরাপত্তার ঘেরাটোপে সিজিও কমপ্লেক্স...

নিয়োগ দুর্নীতি মামলায় এখন ইডি-র হেফাজতে মানিক ভট্টাচার্য। চার্জশিটে নাম ছিল তাঁর স্ত্রী শতরূপা ও ছেলে শৌভিকেরও। দু'জনকেই জেল হেফাজতের নির্দেশ দিয়েছিল আদালত। ৬ মাস বন্দি থাকার পর, অবশেষে জামিন পেয়েছেন মানিক-পত্নী। ১ লক্ষ টাকা বন্ডে শর্তসাপেক্ষে জামিন দিয়েছেন হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। হাইকোর্টের পর্যবেক্ষণ, 'আবেদনকারী নিজে প্রাথমিক শিক্ষা সংসদের সঙ্গে যুক্ত নন। আবেদনকারীর বিরুদ্ধে সরাসরি টাকা নেওয়ার প্রমাণ দেখাতে পারেনি ইডি'। 

এদিকে হাইকোর্টের যে বিচারপতি স্ত্রীকে জামিন দিয়েছেন, সেই বিচারপতির এজলাসেই জামিনের আবেদন করেছেন মানিক। এদিন শুনানিতে আরও ৩ সপ্তাহ চায় ইডি। বিচারপতি তীর্থঙ্কর ঘোষ বলেন, 'আগেও দুসপ্তাহ সময় চেয়েছিলেন, তদন্তের অগ্রগতি কতটা হয়েছে? এখনও তো চার্জশিট পেশ করতে পারেননি'।

ইডি-র আইনজীবী বলেন, 'আমরা একটি স্কুলের সন্ধান পেয়েছি। পার্থর মতো মানিকেরও স্কুলের সন্ধান পাওয়া গিয়েছে'। মানিকের আইনজীবীর পাল্টা দাবি, 'যে স্কুলের কথা বলা হচ্ছে, সেটা ১০০ বছরের পুরনো একটি সরকারি স্কুল'। সঙ্গে আবেদন, 'শুনানির সময় মানিক ভট্টাচার্যকে এজলাসে থাকার অনুমতি দেওয়া হোক'। বিচারপতি বলেন, 'এখন দরকার নেই। প্রয়োজন হলে আদালত ডেকে পাঠাব'। 

এর আগে, নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় স্ত্রীর নামে একটি ইন্টারন্যাশনাল স্কুলের সন্ধান পাওয়া যায়। কোথায়? পশ্চিম মেদিনীপুরে পিংলায়। তদন্তে জানা যায়, তাঁর মামার থেকে লিজে জমি নিয়ে ওই স্কুলটি তৈরি করেছিলেন পার্থের জামাই  কল্যাণময় ভট্টাচার্য। প্রাক্তন শিক্ষামন্ত্রী নিজেও দু'বার গিয়েছিলেন সেই স্কুলে।

আরও পড়ুন: Nusrat Jahan: নীলবাতির গাড়িতে ইডির দফতরে হাজিরা, আইনসভার সদস্য হয়েই আইন ভাঙলেন নুসরত?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.