Ration Distribution Scam | Jyotipriya Mallick: রেশন দুর্নীতির দায় প্রাক্তন আপ্ত সহায়কের? জেরায় চাঞ্চল্যকর দাবি জ্যোতিপ্রিয়ের!

জেরায় মন্ত্রীর দাবি, '৩ সংস্থার সঙ্গে তাঁর সঙ্গে কোনও যোগসূত্র নেই। আর্থিক লেনদেন সম্পর্কে কিছু জানা নেই'। খবর ইডি সূত্রে।  

Updated By: Nov 9, 2023, 06:25 PM IST
Ration Distribution Scam | Jyotipriya Mallick: রেশন দুর্নীতির দায় প্রাক্তন আপ্ত সহায়কের? জেরায় চাঞ্চল্যকর দাবি জ্যোতিপ্রিয়ের!

পিয়ালী মিত্র: রেশন দুর্নীতির দায় এবার প্রাক্তন আপ্ত সহায়কের ঘাড়ে চাপালেন জ্যোতিপ্রিয় মল্লিক! কীভাবে? জেরায় মন্ত্রীর দাবি, '৩ সংস্থার সঙ্গে তাঁর সঙ্গে কোনও যোগসূত্র নেই। আর্থিক লেনদেন সম্পর্কে কিছু জানা নেই'। খবর ইডি সূত্রে।

আরও পড়ুন:  SSC: সময়সীমা ৬ মাস! এসএসসি নিয়োগ দুর্নীতি মামলাগুলি হাইকোর্টে ফেরত পাঠাল সুপ্রিম কোর্ট

রেশন দুর্নীতি মামলায় ইডি-র হেফাজতে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে দিয়েছেন তদন্তকারীরা। এমনকী, বাদ যাননি মন্ত্রী ঘনিষ্ঠরাও। নজরে একাধিক বেনামি কোম্পানি ও সম্পত্তি।

 ২০১১ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত জ্যোতিপ্রিয় মল্লিকের আপ্ত সহায়ক ছিলেন অভিজিৎ দাস। ইডি-র জেরার মুখে পড়েছেন তিনিও। সংবাদমাধ্য়মে অভিজিতের দাবি, জ্যোতিপ্রিয়র দুটি সংস্থায় মা ও স্ত্রীকে ডিরেক্টর করতে বাধ্য হয়েছিলেন। কারণ, মন্ত্রীর নির্দেশ তখন তাঁকে মানতেই হত। এরপর প নিজে যখন আপ্ত সহায়কের পদ ইস্তফা দেন, তখন মা ও স্ত্রীকেও সরিয়ে আনেন। সংস্থায় কী লেনদেন হত, তা জানা নেই'।

আরও পড়ুন:  Abhishek Banerjee on Mahua Moitra: 'নিজের লড়াই লড়ে নেওয়ার ক্ষমতা রয়েছে মহুয়ার'

এদিকে ওই ৩ সংস্থা সংক্রান্ত নথি আদালতে পেশ করেছে ইডি। সেই নথিতে দাবি, জ্যোতিপ্রিয়ের মেয়েকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তিনি স্বীকার করেছেন,   যখন ডক্টরেট করছিলেন, সেই সময় ওই সংস্থাগুলি তৈরী সংক্রান্ত নথি দেখেছিলেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.