ফিরহাদের ওঠার সময়েই থমকে গেল দক্ষিণেশ্বর স্কাইওয়াকের চলমান সিঁড়ি, দেখুন ভিডিও

৫ নভেম্বর দক্ষিণেশ্বরের স্কাইওয়াকটির উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Nov 1, 2018, 06:23 PM IST
ফিরহাদের ওঠার সময়েই থমকে গেল দক্ষিণেশ্বর স্কাইওয়াকের চলমান সিঁড়ি, দেখুন ভিডিও

অঞ্জন রায়

৫ নভেম্বর উদ্বোধন হবে দক্ষিণেশ্বরের স্কাইওয়াক। উদ্বোধন করহেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে স্কাইওয়াক ঘুরে দেখলেন নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। আর শুরুতেই খেলেন হোঁচট। থমকে গেল স্কাইওয়াকের চলমান সিঁড়ি। 

যথারীতি সিঁড়ি থমকে যাওয়ায় সামান্য হোঁচট খেলেন ফিরহাদ হাকিম। অগত্যা হেঁটেই উপরে উঠে এলেন নগরোন্নয়নমন্ত্রী। উদ্বোধনের আগে চলমান সিঁড়ির এভাবে থমকে যাওয়ায় স্বভাবতই অস্বস্তিতে পড়েন ফিরহাদ হাকিম। তবে এখনও কাজ সম্পূর্ণ হয়নি। উদ্বোধনের পর কোনও সমস্যা হবে না বলে দাবি নাম প্রকাশে অনিচ্ছুক এক সরকারি আধিকারিকের।   

সাড়ে তিন বছর আগে শিলান্যাস করা হয় স্কাইওয়াকটির। এর মাধ্যমে একদম সোজা দক্ষি ণেশ্বরের মন্দিরে পৌঁছে যাবেন পুণ্যার্থীরা।স্কাইওয়াক নির্মাণে বাজেট ধরা হয়েছিল ৬৫ কোটি টাকা। উপরে ওঠার জন্য রয়েছে ১২টি চলমান সিঁড়ি, ৪টি লিফট ও ৮ সিঁড়ি। দৈর্ঘ্যে ৪০০ মিটার ও প্রস্থে সাড়ে ১০ মিটার। ছাউনি দিয়ে ঘেরা গোটা স্কাইওয়াকটি। ভিতরে রয়েছে ত্রিমাত্রিক আলোকসজ্জা। ৫ নভেম্বর দক্ষিণেশ্বরের স্কাইওয়াকটির উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই খুলে দেওয়া হবে সাধারণের জন্য।

আরও পড়ুন- সর্দার না থাকলে সোমনাথ মন্দিরে যেতে ভিসা লাগত 'শিবভক্ত'দের, রাহুলকে খোঁচা মোদীর

.