'রিমোর্ট কন্ট্রোলেই বিস্ফোরণ,' মন্ত্রী জাকির হোসেনকে দেখতে SSKMএ মুখ্যমন্ত্রী

'রিমোর্ট কন্ট্রোলেই বিস্ফোরণ,' মন্ত্রী জাকির হোসেনকে দেখতে SSKMএ মুখ্যমন্ত্রী

Updated By: Feb 18, 2021, 12:37 PM IST
'রিমোর্ট কন্ট্রোলেই বিস্ফোরণ,' মন্ত্রী জাকির হোসেনকে দেখতে SSKMএ মুখ্যমন্ত্রী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: 'রিমোর্ট কন্ট্রোলেই বিস্ফোরণ ঘটানো হয়েছে, স্থানীয়দের সঙ্গে কথা বলে প্রাথমিক অনুমান। গোটা ঘটনার দায় রেলের' মন্ত্রী জাকির হোসেনকে দেখতে SSKMএ গিয়ে এমনটাই বিস্ফোরক মন্তব্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বুধবার রাতেই কলকাতায় নিয়ে আসা হয় জাকির হোসেনকে। আজ তাঁকে দেখতে হাসপাতালে আসেন মমতা। জাকিরের অপারেশন চলার কারণে তাঁর স্ত্রীর সঙ্গে কথা বলে বেরিয়ে যান নেত্রী। পাশাপাশি মুখ্যমন্ত্রী জানিয়েছেন ঘটনায় সবমিলিয়ে প্রায় ২৬ জন আহত হয়েছেন।

এরপর হাসপাতাল থেকে বেরিয়ে গতকালের ঘটনার তীব্র নিন্দা করেছেন তিনি। ঘটনায় দায়ভার চাপিয়েছেন রেলের ওপরেই। তাঁর কথায়, 'এটি সম্পূর্ণ পরিকল্পিত হামলা, ঘটনাস্থলে কোনও রেল পুলিস ছিল না।' সবমিলিয়ে জাকির হোসেনের ওপর হামলায় একের পর এক সুর চড়ালেন নেত্রী। উল্লেখ্য, যাঁরা গুরুতর আহত হয়েছেন তাঁদের ৫ লক্ষ এবং যাঁরা তুলনামূলক কম আহত হয়েছেন তাঁদের ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষমা করেছেন তিনি। জানিয়েছেন, যাঁদের হাত এবং পা চলে গিয়েছে তাঁদের প্রত্যেকের কৃত্রিম হাত এবং পা লাগিয়ে দেওয়ার ব্যবস্থা করা হবে। 

গতকাল বোমার আঘাতে গুরুতর জখম মন্ত্রী জাকির হোসেন। রাত সাড়ে নটা নাগাদ নিমতিতা স্টেশনের দুই নম্বর প্ল্যাটফর্মে কর্মী সমর্থকদের সঙ্গে দাড়িয়ে ছিলেন জাকির। কলকাতায় আসার জন্য ট্রেনের অপেক্ষার মাঝেই জাকিরকে লক্ষ্য করে বোমা ছোড়া হয় বলে অভিযোগ। বোমার আঘাতে বা পায়ে মারাত্মক জখম হন তিনি। আঘাত লাগে শরীরের একাধিক অংশেও। বোমার আঘাতে জখম হন আরও বেশ কয়েকজন কর্মী সমর্থকও। তড়িঘড়ি জঙ্গিপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। তাঁর পায়ে চোদ্দটি সেলাই হয়েছে। রাতেই তাঁকে কলকাতার উদ্দেশে নিয়ে আসার বন্দোবস্ত করা হয়। আজ এসএসকেএমে তার অপারেশন চলছে। 

.