এবার KMC-র নামে ভুয়ো টিকা নির্দেশিকা দেওয়ার অভিযোগ, তদন্তের আশ্বাস Atin Ghosh-এর

৭৩ নম্বর ওয়ার্ডে টিকাগ্রহণ কেন্দ্রে কার্যত হুলুস্থুল অবস্থা। 

Updated By: Aug 21, 2021, 01:27 PM IST
এবার KMC-র নামে ভুয়ো টিকা নির্দেশিকা দেওয়ার অভিযোগ, তদন্তের আশ্বাস Atin Ghosh-এর

নিজস্ব প্রতিবেদন: ভুয়ো টিকা ক্য়াম্প আয়োজনের পর, এবার কলকাতা কর্পোরেশনের নাম করে ভুয়ো টিকা নির্দেশিকা দেওয়ার অভিযোগ। সেই নির্দেশিকাকে ঘিরে চরম বিভ্রান্তির শিকার সাধারণ মানুষ। কলকাতা কর্পোরেশনের ৭৩ নম্বর ওয়ার্ডে টিকাগ্রহণ কেন্দ্রে কার্যত হুলুস্থুল অবস্থা। 

অড-ইভেন নীতিতে টিকা দেওয়া শুরু করেছে কলকাতা কর্পোরেশন (KMC)। অভিযোগ ওঠে, গত ছ'দিনের মধ্যে তিনবার সেই নীতি বদল করেছে কর্পোরেশন। ১৪ অগাস্ট বিজ্ঞপ্তি দিয়ে KMC-র তরফে জানান হয়, মঙ্গল-বৃহস্পতি-শনিবার দেওয়া হবে কোভিশিল্ড এবং কোভ্যাক্সিনের প্রথম ডোজ এবং সোম-বুধ-শুক্র দেওয়া হবে দ্বিতীয় ডোজ। এরপর ১৭ অগাস্ট দেওয়া হয় আরও একটি বিজ্ঞপ্তি। আগের নির্দেশিকা বাতিল করে সেখানে বলা হয়, সোম-মঙ্গল-বৃহস্পতি-শুক্রবার দেওয়া হবে প্রথম ডোজ এবং বুধ-শনি দেওয়া হবে দ্বিতীয় ডোজ।    

আরও পড়ুন: ৬ দিনে তিনবার বদল, KMC-র অড-ইভেন টিকা নীতি নিয়ে চরম বিভ্রান্তি, নাজেহাল সাধারণ মানুষ

দ্বিতীয় বিজ্ঞপ্তির ঠিক দু'দিন বাদে অর্থাৎ ১৯ অগাস্ট তৃতীয় বিজ্ঞপ্তি দেয় কলকাতা কর্পোরেশন (KMC)। সেখানে বলা হয়, প্রতিদিনই প্রথম ও দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে। সকাল ১০টা থেকে দুপুর ৩টে পর্যন্ত দেওয়া হবে প্রথম ডোজ এবং দুপুর ৩টে থেকে বিকেল ৪টে পর্যন্ত দেওয়া হবে দ্বিতীয় ডোজ। ২৩ অগাস্ট থেকে কার্যকর হবে সেই নির্দেশিকা। অভিযোগ, বারবার বিজ্ঞপ্তি পরিবর্তনের ফলে বিভ্রান্ত হয়েছেন টিকাগ্রাহকরা। 

আরও পড়ুন: Jago Bangla: 'জাগো বাংলা'য় লেখার জের, অনিল-কন্যা Ajanta Biswas-কে সাসপেন্ড করল CPIM

যদিও কলকাতা কর্পোরেশনের প্রশাসক মণ্ডলীর সদস্য অতীন ঘোষের দাবি, তাঁদের তরফে কেবল মাত্র দুটো বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। ১৪ এবং ১৯ অগাস্ট বিজ্ঞপ্তি দিয়েছে কর্পোরেশন। ১৭ অগাস্ট ৭৩ নম্বর ওয়ার্ডে যে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে, তা ভুয়ো। কারা এই ধরনের ভুয়ো নির্দেশিকা দিল, তা খতিয়ে দেখে বিভাগীয় তদন্তের আশ্বাসও দিয়েছেন তিনি।

.