অজানা জ্বরের আতঙ্ক

পুজোর আগে থেকেই অজানা জ্বরের আতঙ্ক কলকাতা জুড়ে। বাড়ছে মশাবাহিত রোগের প্রকোপও। কিন্তু রোগ মোকাবিলায় কার্যত কোনও ভূমিকাই নেই কলকাতা পুরসভার। এই অভিযোগে কলকাতা পুরসভার অধিবেশন থেকে ওয়াক আউট করেন বিরোধী বাম কাউন্সিলররা।

Updated By: Nov 17, 2011, 06:34 PM IST

পুজোর আগে থেকেই অজানা জ্বরের আতঙ্ক কলকাতা জুড়ে। বাড়ছে মশাবাহিত রোগের প্রকোপও। কিন্তু রোগ মোকাবিলায় কার্যত কোনও ভূমিকাই নেই কলকাতা পুরসভার। এই অভিযোগে কলকাতা পুরসভার অধিবেশন থেকে ওয়াক আউট করেন বিরোধী বাম কাউন্সিলররা। পুরসভা চত্বরে মিছিলও করেন তাঁরা। কলকাতা পুরসভা এলাকায় অজানা জ্বরে আক্রান্তের সংখ্যা বাড়ছে দিন দিন।  লাগাতার বাড়ছে চিকুনগুনিয়া, ডেঙ্গু এবং ম্যালারিয়ার মতো মশাবাহিত রোগের প্রকোপও। কিন্তু এবিষয়ে উদাসীন কলকাতা পুরসভা। বৃহস্পতিবার এই অভিযোগে সরব হলেন পুরসভার বিরোধী শিবিরের সদস্যরা। বিরোধীদের অভিযোগ, সমস্যার গুরুত্ব লঘু করার জন্যে পুরসভা এবং রাজ্য সরকার কলকাতার স্বাস্থ্যের হাল নিয়ে ইচ্ছাকৃতভাবে ভুল তথ্য পরিবেশন করছে।  এই ইস্যুতে বৃহস্পতিবার প্রথম থেকেই উত্তপ্ত হয়ে ওঠে  কলকাতা পুরসভার অধিবেশন। অধিবেশন চলাকালীন বাদানুবাদে জড়িয়ে পড়েন ডান-বাম দুপক্ষের কাউন্সিলররাই।  এই পরিস্থিতিতে মেয়র পারিষদ স্বাস্থ্য, অতীন ঘোষ বক্তব্য পেশ করতে উঠলে মশারি ও মশার কাটআউট নিয়ে পুরসভার অধিবেশন কক্ষ থেকে ওয়াক আউট করেন  বিরোধীরা। এরপর পুরসভার চত্বরে মিছিলও করেন তাঁরা। অবশ্য মেয়রের দাবি, বাম আমলের থেকে অনেকটাই কমেছে ডেঙ্গু ম্যালারিয়ার প্রকোপ।  তবে মেয়রের এই দাবির সঙ্গে বেশ খানিকটা খাপছাড়া শহরের বাস্তব
চিত্র। পুজোর মাসখানেক আগে থেকেই অজানা জ্বরে কাবু হতে শুরু করে কলকাতা। মশাবাহিত রোগের প্রকোপও লাগামছাড়া। সেক্ষেত্রে রোগ মোকাবিলায় কলকাতা পুরসভার তরফে নতুন  কী পদক্ষেপ গ্রহণ করা হয় সেটাই এখন প্রশ্ন।
 

.