নেতা-মন্ত্রীদের গ্রেফতারি বেআইনি, অভিযোগে CBI-এর বিরুদ্ধে FIR চন্দ্রিমার

  গড়িহাট থানায় FIR দায়ের।

Updated By: May 19, 2021, 02:22 PM IST
নেতা-মন্ত্রীদের গ্রেফতারি বেআইনি, অভিযোগে CBI-এর বিরুদ্ধে FIR চন্দ্রিমার

নিজস্ব প্রতিবেদন: নারদ মামলায় (Narada Case) এবার সিবিআই (CBI)-এর বিরুদ্ধে এফআইআর (FIR)। গড়িয়াহাট থানায় এফআইআর (FIR) দায়ের। এফআইআর (FIR) দায়ের করেছেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। নারদ মামলায় নেতা-মন্ত্রীদের গ্রেফতারি বেআইনি। এই অভিযোগে এফআইআর (FIR) দায়ের করেছেন তিনি।

আরও পড়ুন: নারদ স্থানান্তর মামলায় মুখ্যমন্ত্রীর নাম যুক্ত করল CBI, পার্টি করা হল কল্যাণ-মলয়কে

জানা গিয়েছে, ভারতীয় দণ্ডবিধির ১৬৬, ১৬৬এ, ১৮৮, ৩৪ এবং ৫১(বি) ডিএম অ্যাক্টে এফআইআর রুজু করা হয়েছে। চন্দ্রিমা ভট্টাচার্যের অভিযোগ, ১৭ মে রাজ্যের দুই মন্ত্রী, এক বিধায়ক এবং প্রাক্তন মেয়রকে যে ভাবে গ্রেফতার করেছে সিবিআই (CBI), তা বেআইনি। বিধানসভার অধ্যক্ষের অনুমতি না নিয়েই তিন বিধায়ককে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন: রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে বিক্ষোভ, ক্ষুব্ধ রাজ্যপাল, পুলিশের কাছে রিপোর্ট তলব

প্রসঙ্গত, নারদ স্টিং মামলায় সোমবার সকালে তৃণমূলের তিনজন হেভিওয়েট নেতা ফিরহাদ হাকিম (Firhad Hakim), সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee), মদন মিত্র (Madan Mitra) এবং প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় (Sovon Chatterjee)-কে গ্রেফতার করে সিবিআই। বাড়ি থেকে নিজাম প্যালেস আনা হয় তাঁদের। সতীর্থদের পাশে দাঁড়ান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রায় ছ ঘণ্টা নিজাম প্যালেসে সিবিআই দফতরে বসে থাকেন তিনি। সোমবার দিনভর নাটকের পর নিম্ন আদালতে চারজনের জামিন মঞ্জুর হয়। কিন্তু পরবর্তীতে হাইকোর্ট সেই জামিনের উপর স্থগিতাদেশ দেয়। এরপর অসুস্থ হয়ে পড়েন তিন হেভিওয়েট। মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায়, মদন মিত্র বর্তমানে এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital) চিকিৎসাধীন। অসুস্থ ফিরহাদ হাকিমও। প্রেসিডেন্সি সংশোধনাগারের হাতপাতালে তাঁর চিকিৎসা চলছে।

.