রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে বিক্ষোভ, ক্ষুব্ধ রাজ্যপাল, পুলিশের কাছে রিপোর্ট তলব

মুখ্যমন্ত্রীকে ট্যাগ করে টুইট জগদীপ ধনখড়ের।

Updated By: May 19, 2021, 12:43 PM IST
রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে বিক্ষোভ, ক্ষুব্ধ রাজ্যপাল, পুলিশের কাছে রিপোর্ট তলব

নিজস্ব প্রতিবেদন: ভেড়ার পাল নিয়ে রাজভবনের সামনে বিক্ষোভ। আর এই ঘটনায় ক্ষুব্ধ রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজভবনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুললেন তিনি। মুখ্যমন্ত্রীকে ট্যাগ করে টুইটে অসন্তোষ প্রকাশ করলেন। বিকেল ৫টার মধ্যে কলকাতা পুলিশের কাছে রিপোর্ট তলব জগদীপ ধনখড়ের।

আরও পড়ুন: সস্ত্রীক করোনা আক্রান্ত Buddhadeb Bhattacharya, হাসপাতালে ভর্তি জায়া মীরা

নারদ কাণ্ডে সোমবার রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত বন্দ্যোপাধ্যায়, এক বিধায়ক মদন মিত্র এবং প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে সিবিআই। এই ঘটনার প্রতিবাদে নিজাম প্যালেসে সিবিআইয়ের দফতরের সামনে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মীরা। রাজভবনের সামনেও চলে বিক্ষোভ। পুলিশের সামনেই এই বিক্ষোভ চলে। এমনকি সিটিজেন্স এগেনস্ট ডার্টি পলিটিক্স অ্যান্ড কোরাপশন নামে একটি সংগঠনের তরফে মঙ্গলবার রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে বিক্ষোভ দেখানো হয়।

আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসায় কেউ ক্ষতিগ্রস্ত হলে পুনর্বাসনের দায়িত্ব রাজ্যের, মত হাইকোর্টের

এই গোটা ঘটনায় ক্ষুব্ধ রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজভবনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুললেন তিনি। ১৪৪ ধারা থাকা সত্ত্বেও কীভাবে দীর্ঘক্ষণ এই বিক্ষোভ চলল, এই বিষয়টি উল্লেখ করে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন তিনি। চিঠিতে দুদিনের ঘটনার কথা উল্লেখ করে, পুলিশের কাছে বুধবার বিকেল ৫টার মধ্যে রিপোর্ট চেয়েছেন রাজ্যপাল। ভেড়ার পাল নিয়ে বিক্ষোভ দেখানো ব্যক্তির বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে? প্রশ্ন জগদীপ ধনখড়ের। মুখ্যমন্ত্রীকে ট্যাগ করা টুইটে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। তাঁর অভিযোগ, রাজভবনের নর্থ গেটের সামনের নিরাপত্তা বিঘ্নিত হয়েছে। পুলিশের সামনেই ঘণ্টা দুয়েক প্রতিবাদ চলে। রাজ্যের সাংবিধানিক প্রধানের বিরুদ্ধে স্লোগান দেওয়া হয়। যা মানহানিকর। এই ঘটনায় নিরাপত্তাও বিঘ্নিত হতে পারত। গোটা ঘটনার সময় পুলিশ কোনও ইতিবাচক পদক্ষেপ নেয়নি।

 

.