হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে তথাগতর রিটুইট, FIR হল হেয়ার স্ট্রিট থানায়

সায়নী ঘোষের উপরে হামলারও হুমকি আসছে। এনিয়ে আজ পুরুলিয়ার সভায় সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও

Updated By: Jan 19, 2021, 08:43 PM IST
হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে তথাগতর রিটুইট, FIR হল হেয়ার স্ট্রিট থানায়

নিজস্ব প্রতিবেদন: ২০১৫ সালে যে টুইট করে বর্তমানে বিতর্কের কেন্দ্রবিন্দুতে অভিনেত্রী সায়নী ঘোষ, সেটি ফের টুইট করে বিতর্কে বিজেপি নেতা তথাগত রায়। এনিয়ে তথাগতর বিরুদ্ধে হেয়ার স্ট্রিট থানায় এফআইআর করলেন অজয় দে নামে এক ব্যক্তি। অভিযোগ, যে টুইট করে সায়নী ঘোষ হিন্দু ভাবাবেগে আঘাত করেছেন বলে অভিযোগ উঠছে তা রিটু্ইট করে একই অপরাধ করেছেন তথাগত রায়।

আরও পড়ুন-নেতাজির জন্মদিন এবার 'পরাক্রম দিবস', ভালো হতো এটি 'দেশপ্রেম দিবস' হিসেবে পালন করলে: চন্দ্র বসু

ঘটনার সূত্রপাত 'আপনার রায়' শো-এ সায়নীর এক মন্তব্যের পর থেকেই। Zee 24 ঘণ্টার আপনার রায় অনুষ্ঠানে পশ্চিমবঙ্গের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সায়নী বলেন, যে ভাবে জয় শ্রীরাম স্লোগানটিকে রণধ্বনিতে পরিণত করা হয়েছে, তা ভুল। ঈশ্বরের নাম ভালবেসে বলা উচিত। এর পরেই এক ইউজার টুইট করে আক্রমণ করেন সায়নীকে।

সায়নীর ওই মন্তব্যের পর সোশ্যাল মিডিয়ায় তীব্র বাগযুদ্ধে জড়িয়ে পড়েন অভিনেত্রী সায়নী ঘোষ এবং  বিজেপি নেতা তথাগত রায়। ২০১৫ সালে সায়নীর একটি পুরনো টুইট তুলে ধরে তাঁর বিরুদ্ধে আইনের দ্বারস্থ হন তথাগত রায়। সায়নীর বিরুদ্ধে, ইচ্ছাকৃত ও বিদ্বেষমূলকভাবে  ধর্মীর ভাবাবেগে আঘাত হানার অভিযোগ আনেন তথাগত। যদিও সায়নীর ওই টুইটটি নিজের টুইটার হ্যান্ডল থেকে মুছে ফেলেছেন তথাগত। এখানেই শেষ নয় সায়নী ঘোষকে লাগাতার সোশ্যাল মিডিয়ায় আক্রমণ করা হচ্ছে, ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ।

আরও পড়ুন-'পরাক্রম দিবস' নাম পছন্দ নয়, নেতাজীর জন্মদিনে রাজ্যে 'দেশনায়ক দিবস' পালন করবেন মমতা

পাঁচ বছর আগে শিবলিঙ্গ নিয়ে একটি মিম সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন সায়নী ঘোষ। এতদিন পর সেটিকে ফের টেনে এনে বিতর্ক তৈরি করা হয়েছে। এনিয়ে সায়নী ঘোষের উপরে হামলারও হুমকি আসছে। এনিয়ে আজ পুরুলিয়ার সভায় সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। মুখ্যমন্ত্রীর সাফ হুঁশিয়ারি, ক্ষমতা থাকলে গায়ে হাত দিয়ে দেখুক। বাংলায় ধমকানো যাবে না।

অজয় কুমার দে-র অভিযোগ, সায়নীকে আক্রমণ করতে গিয়ে তথাগত সোশ্যাল মিডিয়ায় যে ভাষার ব্যবাহার করেছেন তা অত্যন্ত কূরুচিপূর্ণ ও হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে। 

.