Kolkata Fire: ইলিয়ট রোডের গোডাউনে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১৫ ইঞ্জিন

দমকল কর্মীদের দাবি, গোডাউনের ভেতরে কেউ আটকে নেই। সবাইকে নিরাপদে বের করে আনা হয়েছে। আগুন বাইরে ছড়িয়ে পড়ে পারেনি। ঘটনাস্থলে রয়েছে দমকলের ১৫ ইঞ্জিন

Updated By: Sep 30, 2023, 10:41 PM IST
Kolkata Fire: ইলিয়ট রোডের গোডাউনে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১৫ ইঞ্জিন

সৌমেন ভট্টাচার্য: আগুন লেগে গেল কলকাতার ইলিয়ট রোডের একটি গোডাউনে। সন্ধে সাড়ে সাতটা নাগাদ ওই আগুন চোখে পড়ে স্থানীয়দের। গোডাউনে পারফিউম ও সিগারেট মজুত রয়েছে বলে জানা যাচ্ছে। গোডাউনের উপরে রয়েছে একটি স্কুল। আগুন ক্রমশ এমনই আকার নেয় যে ধাপে ধাপে ঘটনাস্থলে এসে হাজির হয় দমকলের ১৫টি ইঞ্জিন।

আরও পড়ুন-পুজোর মাসে বড়খবর, একলাফে অনেকটাই বাড়ল গ্যাসের দাম

দমকল কর্মীদের দাবি, গোডাউনের ভেতরে কেউ আটকে নেই। সবাইকে নিরাপদে বের করে আনা হয়েছে। আগুন বাইরে ছড়িয়ে পড়ে পারেনি। ঘটনাস্থলে রয়েছে দমকলের ১৫ ইঞ্জিন। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন এক দমকল কর্মী।

যে এলাকায় গোডাউনটি রয়েছে সেটা বেশ ঘিঞ্জি। তাই গোডাউনের পাশাপাশি বহুতলগুলি থেকে মানুষজনকে নামিয়ে আনা হয়। খবর পেয়ে ছুটে আসে সিইএসসির কর্মীরা। গোডাউনে মজুত ছিল পারফিউম, সিগারেট ও চকলেট। আগুন এতটাই দ্রুত ছড়িয়ে পড়ে যে একের পর এক ইঞ্জিন সংখ্যা বাড়াতে থাকে দমকল। কীভাবে আগুন লেগেছে তা এখনও স্পষ্ট নয়। দাহ্য বস্তু মজুত থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে সমস্যা হচ্ছে বলে খবর। পরিস্থিতি আয়ত্বে আনতে আসপাশের বাড়িগুলি থেকে আগুনে জল দেওয়া শুরু হয়।

দমকল সূ্ত্রে খবর, আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনা কম। তবে বিভিন্ন জায়গায় পকেট ফায়ার রয়েছে। তা নেভানোর কাজ শুরু হয়েছে। অন্যদিকে, সিইএসসির কর্মীরা এসে বিদ্যুত্ সংযোগ বিচ্ছিন্ন করার চেষ্টা চালাচ্ছেন।

 

.