Banshdroni Fire: বাঁশদ্রোণীর কাঠের গোডাউনে বিধ্বংসী আগুন, পাশের বাড়িগুলি বাঁচাতে হিমশিম দমকল

Banshdroni Fire: সকাল সাড়ে দশটা নাগাদ আগুন লাগে। আগুন ছড়িয়ে পড়ছে পাশের বহুতলগুলিতে। স্থানীয়দের দাবি, জলের অভাব রয়েছে দমকলের। তারা আসতেও কিছুটা দেরি করেছে

Updated By: Apr 11, 2023, 01:34 PM IST
Banshdroni Fire: বাঁশদ্রোণীর কাঠের গোডাউনে বিধ্বংসী আগুন, পাশের বাড়িগুলি বাঁচাতে হিমশিম দমকল

রণয় তেওয়ারি: বিধ্বংসী আগুনে ভষ্মীভূত বাঁশদ্রোণীর এক কাঠের গোডাউন। সেই আগুন নেভাতে হিমশিম খাচ্ছে দমকল। আগুন ছড়াচ্ছে পাশের বহুতলেও। ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন ও মন্ত্রী অরূপ বিশ্বাস।

আরও পড়ুন-শাহী সূচি, নববর্ষে দক্ষিণেশ্বরে পুজো দেবেন অমিত!

মঙ্গলবার গড়িয়ার ব্রহ্মপুরে বাঁশদ্রোনীর ওই কাঠের গুদামে আগুন লেগে যায়। আগুনের খবর পেয়েই ঘটনাস্থলে আসে দমকলের ৫টি ইঞ্জিন। পরে আসে আরও ৫টি ইঞ্জিন। আগুন নেবাতে হিমশিম খেয়ে যায় দমকল। হাওয়া ও জলের অভাবে আগুন ছাড়াতে শুরু করে দ্রুত গতিতে।

বিপজ্জনক বিষয় হল গোডাউনের পাশেই রয়েছে বেশকিছু বাড়ি ও একিট নির্মীয়মান বহুতল। সেখানেও লাগছে আগুনের আঁচ। বাড়ির প্রথম ও দ্বিতীয় তল পর্যন্ত আগুন ছড়িয়ে পড়ে। আগুনের খবর পেয়েই ঘটনাস্থলে আসেন অরূপ বিশ্বাস। বেল গড়াতেই আগুন থেকে সাদা ধোঁয়া বের হতে দেখা যায়। আভিজ্ঞদের মত আগুন নিভে আসায় সাদা ধোঁয়া বের হচ্ছে। আগুনের চোট ছাউনির টিন গলে গিয়ে তা নীচে পড়ে যায়। আতঙ্কে বেরিয়ে আসেন আসপাশের লোকজন। তারাই প্রথমে আগুন নেভানোর কাজ হাত লাগান। ওইসসবহ মানুষজনকে ধন্যবাদ জানান অরূপ বিশ্বাস।

ব্রিটিশ আমলের এই কাঠের গোডাউনে আগে কখনও আগুন লাগেনি। আজ সাড়ে দশটা নাগাদ প্রথমে ধোঁয়া ও পরে গোডাউন থেকে আগুন বের হতে দেখা যায়। গোডাউনের ভেতরে কিছু দাহ্য জিনিসপত্র ছিল। সেসব বাইরে বের করে আনা হয়েছে। এতে আগুন সহজে নিয়ন্ত্রণে আসবে বলে মনে করছে দমকল। 

গোডাউনের মালিকপক্ষের এক ব্যক্তি বলেন, সাড়ে নয়া দশটার মধ্যে আগুন লাগে। কেউ ভিতরে ছিল না। আগুন লাগার মতো কোনও জিনিস ছিল না। শুধুমাত্র লাউট জ্বলার জন্য শুধুমাত্র তার রয়েচে। কেউ ভুলবশত বিড়ি বা ওই ধরনের কিছু খেয়ে ফেলে দিয়েছে। তাতেই আগুন লেগে গিয়েছে বলে আশঙ্কা করছি। আধঘণ্টা থেকে চল্লিশ মিনিচ পর দমকল এসেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.