Panchayat Election 2023: মনোনয়নে অশান্তি, মৃত্যু! শুক্রবার ভাঙড়ে যাচ্ছেন রাজ্যপাল

'গণতান্ত্রিক নির্বাচনে হিংসা কোনও স্থান নেই। আদালতের রায় অক্ষরে অক্ষরে মানতে হবে'।

Updated By: Jun 15, 2023, 11:38 PM IST
Panchayat Election 2023: মনোনয়নে অশান্তি, মৃত্যু! শুক্রবার ভাঙড়ে যাচ্ছেন রাজ্যপাল

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'ভোটের আগে হিংসায় মৃতের সংখ্যা দেখে হতবাক'।  আগামিকাল, শুক্রবার ভাঙড়ে যাচ্ছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তাঁর কড়া বার্তা, 'গণতান্ত্রিক নির্বাচনে হিংসা কোনও স্থান নেই। আদালতের রায় অক্ষরে অক্ষরে মানতে হবে'।

যেদিন থেকে পঞ্চায়েত ভোটের মনোনয়ন শুরু হয়েছে, সেদিন থেকে উত্তপ্ত ভাঙড়। কেন? অভিযোগ, মনোয়ন পেশ করতে বাধা দেওয়া হচ্ছে ISF প্রার্থীদের। পরিস্থিতি চরম আকার নিল এদিন।  ভাঙড়ে ২ নম্বর বিডিও অফিসের সামনে মুড়ি-মুড়কির মতো বোমা পড়ল। সঙ্গে গুলি! গুলিবিদ্ধ হয়ে এখনও পর্যন্ত মৃত ২। একজন ISF কর্মী, আর একজন তৃণমূলকর্মী। হাসপাতালে চিকিৎসাধীন আরও বেশ কয়েকজন।

আরও পড়ুন: Panchayat Election 2023: পঞ্চায়েত ভোটে রাজ্যজুড়ে কেন্দ্রীয় বাহিনী, কমিশনকে ৪৮ ঘণ্টা সময় দিল হাইকোর্ট

কেন এমন পরিস্থিতি? বিবৃতি রাজ্যপাল লিখেছেন, 'ভোট গণনা উপর নির্ভর করা উচিত। শয়তানের খেলা বন্ধ হওয়া উচিত।  নির্ভয়ে ভোটাধিকার প্রয়োগ করা অবিচ্ছেদ্য অধিকার। গণতন্ত্র রক্ষার জন্য জন্য ঐক্যবদ্ধ হওয়ার অনুরোধ করি। অধিকারের জয় হওয়া উচিত। অধিকারের জয় হবে'।

সূত্রের খবর, ভাঙড়ে সাংবাদিক নিগ্রহ খবর কানে এসেছে রাজ্যপাল। শুক্রবার সকালে ভাঙড়ে গিয়ে হিংসাকবলিত এলাকা পরিদর্শন করবেন তিনি। যাবেন বিডিও অফিসগুলি।

এদিকে ভাঙড়ে অশান্তি ISF-কে নিশানা করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, 'যাঁরা বিরোধীতে আছে ওখানে, নতুন জিতেছে, সে-ই করেছে পরশু দিনে প্রথম। প্রশাসনকে আমি বলেছি, কড়া হাতে পরিস্থিতির মোকাবিলা করতে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.