Gujarat: কলকাতার হাসপাতালে জ্ঞান ফিরল কোমাচ্ছন্ন গীতার, ১১ বছর পর ফিরছেন গুজরাতের বাড়িতে

পঞ্চমহল জেলা পুলিস গীতার পরিবারকে কলকাতায় আসতে এবং তাঁকে ভামাইয়াতে ফিরিয়ে নিয়ে যেতে সাহায্য করছে। সেখানে তাঁর সন্তান এবং বর্ধিত পরিবার বাস করে।

Updated By: Feb 14, 2024, 01:32 PM IST
Gujarat: কলকাতার হাসপাতালে জ্ঞান ফিরল কোমাচ্ছন্ন গীতার, ১১ বছর পর ফিরছেন গুজরাতের বাড়িতে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গুজরাটের গোধরা জেলার পঞ্চমহল থেকে নিখোঁজ এক মহিলাকে পাওয়া গিয়েছে কলকাতায়। জানা গিয়েছে ১১ বছর পরে হঠাৎই কোমা থেকে জেগে উঠছেন তিনি। পুলিসের সহায়তায়, তিনি গোধরার প্রত্যন্ত গ্রামে ভামাইয়্যায় বসবাসকারী তার পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পেরেছেন।

গীতা বড়িয়া ২০১৩ সালে নিখোঁজ হন এবং সময়ের সঙ্গে সঙ্গে তাঁর পরিবার গীতার ফিরে আসার সব আশা হারিয়ে ফেলে। সম্প্রতি, তাঁরা কলকাতার একটি মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট থেকে একটি কল পেয়েছিল। জানা গিয়েছে সেখানে তিনি কোমাচ্ছন্ন অবস্থায় ছিলেন।

আরও পড়ুন: Ration Distribution Scam: বালুর পরে বিশ্বজিৎ, রেশন দুর্নীতিতে সল্টলেকের বাড়ি থেকে গ্রেফতার শঙ্কর আঢ্য ঘনিষ্ঠ ব্যবসায়ী

পঞ্চমহল জেলা পুলিস গীতার পরিবারকে কলকাতায় আসতে এবং তাঁকে ভামাইয়াতে ফিরিয়ে নিয়ে যেতে সাহায্য করছে। সেখানে তাঁর সন্তান এবং বর্ধিত পরিবার বাস করে।

ইন্সপেক্টর প্রবীণ অশোদা বলেছেন, ‘একজন পুলিস অফিসারের সঙ্গে পরিবারটি বৃহস্পতিবার ট্রেনে কলকাতা যাবে। জেলা প্রশাসন মানবিক কারণে তাদের যাতায়াতের ব্যবস্থা করেছে… আনুষ্ঠানিকতা শেষ হলে তারা গীতা বাড়িয়াকে তার গ্রামে ফিরিয়ে আনবে’।

১০ ফেব্রুয়ারী, কলকাতার পাভলভ ইনস্টিটিউটের একজন ডাক্তার পঞ্চমহল জেলা পুলিস কন্ট্রোল রুমে পৌঁছান। সেখানে গীতার বিষয়ে তাদের জানিয়েছিলেন। তিনি জানান যে গীতা চেতনা ফিরে পেয়েছিলেন এবং তাঁর পরিবারের বিষয়ে মনে রেখেছিলেন।

আরও পড়ুন: Sarswati Pujo 2024: বাগদেবীর আরাধনায় পড়ুয়ারা, সেজে উঠেছে ন্যাশনাল মেডিক্যাল কলেজ

খবরে বলা হয়েছে, পুলিসের সহায়তায় হাসপাতাল, গ্রাম ও পরিবারের বিবরণ যাচাই করে। যোগাযোগ স্থাপনের পর চিকিৎসকরা গীতা ও তার পরিবারের সঙ্গে ভিডিয়ো কলের ব্যবস্থা করেন।

পুলিস তদন্ত করছে কীভাবে তিনি কলকাতায় গেলেন?

২০১৩ সালে পরিবারের এক বিয়ের সময় নিখোঁজ হন গীতা। পুলিস খোঁজার চেষ্টা করছে কীভাবে তিনি কলকাতায় এসেছিলেন এবং এই বছরগুলিতে তার অভিজ্ঞতা কী ছিল।

গীতার তিন সন্তান রয়েছে। দুই ছেলে ও এক মেয়ে। তাঁর হারিয়ে যাওয়ার ১১ বছর পর, তাদের মায়ের অস্পষ্ট স্মৃতি রয়েছে। দুর্বল আর্থিক অবস্থার কারণে, তারা সঠিক শিক্ষা গ্রহণ করতে পারেনি এবং মাঝপথে স্কুল ছেড়ে দেন। কয়েক বছর আগে গীতার স্বামীর মৃত্যু হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

 

.