চাকরির নামে প্রতারণার মামলায় এখনই গ্রেফতার করা যাবে না সৌমিত্র খাঁ-কে: হাইকোর্ট

সম্প্রতি   তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন সৌমিত্র খাঁ।  চলতি বছরের প্রথম দিকেই একটি বিস্ফোরক অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। 

Updated By: Mar 1, 2019, 06:27 PM IST
চাকরির নামে প্রতারণার মামলায় এখনই গ্রেফতার করা যাবে না সৌমিত্র খাঁ-কে: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদন:  এসএসসি-র মাধ্যমে চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রতারণার মামলায় এখনই সৌমিত্র খাঁকে গ্রেফতার করা যাবে না। সোমবার নির্দেশ দিল হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ। তবে এখনই বাঁকুড়ায় ঢুকতে পারবেন না সৌমিত্র খাঁ, এদিন তাও স্পষ্ট করে দেয় আদালত।

সম্প্রতি   তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন সৌমিত্র খাঁ।  চলতি বছরের প্রথম দিকেই একটি বিস্ফোরক অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। চাকরি পাইয়ে দেওয়ার নামে তাঁর বিরুদ্ধে বড়জোড়া থানায় প্রতারণার অভিযোগ দায়ের হয়।  সম্পর্কে সৌমিত্রর পিসতুতো ভাই  প্রশান্ত মণ্ডল নামে এক ব্যক্তি ‘দাদা’র বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন।

আরও পড়ুন: কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিত্ বিশ্বাস খুনে গ্রেফতার মূল অভিযুক্ত অভিজিত্ পুণ্ডারি

অভিযোগ,  ‘দাদা’সৌমিত্র  পিসতুতো ভাই প্রশান্ত মণ্ডলকে চাকরি দেওয়ার নাম করে তাঁর কাছ থেকে মোটা টাকা নেন। স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষকতার  চাকরি দেওয়া হবে বলে ওই যুবককে আশ্বাস দেওয়া হয় বলেও অভিযোগ।  কিন্তু, দু'বছর কেটে গেলেও চাকরি পাননি প্রশান্ত। টাকাও ফেরত পাননি বলে অভিযোগ।

আরও পড়ুন: বিজেপি যোগ দিচ্ছেন শঙ্কুদেব পণ্ডা

যদিও, সৌমিত্রর বিরুদ্ধে প্রতারণার মামলাকে বিশেষ আমল দেয়নি বিজেপি। প্রসঙ্গত, তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর একই রকম অভিযোগ ওঠে মুকুল রায়ের বিরুদ্ধেও। তিনি হাইকোর্টে এই মামলা নিয়ে আবেদন করেছিলেন।

 

 

.