আত্মসমর্পণের পরামর্শ বিচারপতি শুভাশিষ দাশগুপ্তর, আরও চাপে রাজীব কুমার

রাজীবের আইনজীবীদের কাছে এই কথা শোনার পরই বিচারপতি শুভাশিষ দাশগুপ্ত বলেন, "মক্কেলকে বলুন আত্মসমর্পণ করতে।"

Updated By: Sep 24, 2019, 05:27 PM IST
আত্মসমর্পণের পরামর্শ বিচারপতি শুভাশিষ দাশগুপ্তর, আরও চাপে রাজীব কুমার

নিজস্ব প্রতিবেদন : রাজীব কুমারকে আত্মসমর্পণের পরামর্শ দিলেন হাইকোর্টের বিচারপতি শুভাশিস দাশগুপ্ত। রাজীব কুমারের আইজীবীর আবেদনের প্রেক্ষিতে বিচারপতি স্পষ্ট নির্দেশ দেন, "মক্কেলকে বলুন আত্মসমর্পণ করতে।" হাইকোর্টের এই নির্দেশের পর রাজীব কুমারের জন্য অস্বস্তি যে আরও বাড়ল, তা বলাই যায়।

আলিপুর আদালতে আগাম জামিনের আবেদন খারিজ হওয়ার পর হাইকোর্টের দ্বারস্থ হন রাজীব কুমার। গতকালই হাইকোর্টে রাজীব কুমারের আগাম জামিনের আবেদনের মামলাটি শুনানির জন্য নথিভুক্ত হয়।  আজ বিচারপতি সইদুল্লা মুন্সির ঘরে মামলাটি শোনার জন্য আর্জি জানান রাজীবের আইনজীবীরা। তবে, আজ মামলাটির শুনানি হয়নি। বুধবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চে রাজীব মামলার শুনানি।

এদিকে, আজ শুনানি না হওয়ায় বিচারপতিদের কাছে মামলাটি দ্রুত শোনার জন্য আবেদন জানান রাজীব কুমারের আইনজীবীরা। সেই আবেদনের পরিপ্রেক্ষিতেই বিচারপতি সইদুল্লা মুনসি প্রশ্ন করেন, কেন দ্রুত শুনানির আর্জি করছেন? জবাবে রাজীব কুমারের আইনজীবীরা জানান, তাঁদের মক্কেলের নিম্ন আদালতে আগাম জামিন খারিজ হয়েছে। পাশাপাশি তাঁর ছুটিও শেষ হতে চলেছে। সেজন্যই দ্রুত শুনানির জন্য আবেদন করছেন তিনি।

রাজীবের আইনজীবীদের কাছে এই কথা শোনার পরই বিচারপতি শুভাশিষ দাশগুপ্ত বলেন, "মক্কেলকে বলুন আত্মসমর্পণ করতে।" আইনজীবীদের মাধ্যমে রাজীবকে স্পষ্ট বার্তা দেন বিচারপতি দাশগুপ্ত, "তুমি আত্মসমর্পণ কর।" উল্লেখ্য, একমাস আগেই বিচারপতি মধুমন্ত্রী মৈত্র রায় দিয়েছিলেন, রাজীব কুমারকে গ্রেফতারে কোনও বাধা নেই।

আরও পড়ুন, রাজীব কুমারের ছুটি 'বাড়ল' ৫ দিন! সিবিআই-কে দেওয়া জবাব ঘিরে উসকে উঠল বিতর্ক

এদিকে আজ রাজীবের খোঁজে মেচেদায় যায় সিবিআই টিম। আজ সকালে সিডিও থেকে বের হয় সিবিআইয়ের ৫ সদস্যের টিম। এলাকার বিভিন্ন হোটেল সম্পর্কে খোঁজ খবর করেন সিবিআই আধিকারিকরা। "অ্যাঞ্জেলাইন ইন" নামে একটি হোটেলে রাজীব কুমারের খোঁজ চালাতেই তদন্তকারীরা মেচেদাতে পৌঁছেছিল বলে সিবিআই সূত্রে খবর। প্রায় ঘন্টা দুয়েক মেচেদার বিভিন্ন এলাকায় নজরদারি চালানো পর কলকাতায় ফিরে আসে দলটি।

.