Firhad on Sovon: 'ও বাস্তবের মাটিতে চললে, আমার উপর দায়িত্ব আসত না'

Zee ২৪ ঘণ্টায় আর কী বললেন বিদায়ী মহানাগরিক? শুনুন

Updated By: Dec 21, 2021, 09:07 PM IST
Firhad on Sovon: 'ও বাস্তবের মাটিতে চললে, আমার উপর দায়িত্ব আসত না'

নিজস্ব প্রতিবেদন: তিনি কলকাতার বিদায়ী মহানাগরিক। আগামী মহানাগরিক হওয়ার দৌঁড়েও প্রথমে উঠে আসছে তাঁর নাম। যাঁর সম্পর্কে বলছেন তিনি কলকাতার প্রাক্তন মহানাগরিক। দু'জনের বন্ধুত্ব দীর্ঘদিনের। কিন্তু আজ তাঁরা বহু দূরে। দু'জনের মধ্যে যোজন ফারাক। কলকাতা পুরভোটে নিরঙ্কুশ জয়ের পর বন্ধু শোভনকে (Sovon Chatterjee) নিয়ে আবেগ ভাসলেন ফিরহাদ (Firhad Haklim)। Zee ২৪ ঘণ্টার 'কলকাতার রায়' অনুষ্ঠানে অন্তরে জমে থাকা অভিমান ভাগ করে নিলেন তিনি।

কলকাতা কর্পোরেশনের ৮২ নম্বর ওয়ার্ড থেকে ১৪,৮৬৭ ভোটে জয়ী হয়েছেন ফিরহাদ হাকিম (Firhad Haklim)। জয়ের পর কালীঘাটে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) আশীর্বাদ নিয়ে এসেছেন তিনি। কারণ,তাঁর মতে আজ তিনি যা কিছু হয়েছেন, সবই 'দিদি'র জন্য। বিপদে-আপদে পাশে ছিলেন নেত্রী। তাই নেত্রীর আশীর্বাদকে পাথেয় করেই মানুষের জন্য কাজ করতে চান কালকাতার বিদায়ী মহানাগরিক।  ২০১৫-র পর কলকাতার মেয়রের আসনে প্রিয় 'কাকন'কে বসিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কিন্তু 'ছোট লালবাড়ি'তে মেয়াদ সম্পূর্ণ করেননি শোভন চট্টোপাধ্য়ায় (Sovon Chatterjee)। ব্যক্তিগত টানাপোড়েনের জেরে দলের সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হয়। রাজনৈতিক ও প্রশাসনিক দায়িত্ব ছেড়ে দেন তিনি।

ক্রমশ ফাটল চওড়া হয়। এরপর বিজেপিতে যোগ দেন শোভন চট্টোপাধ্যায় (Sovon Chatterjee)। সেখানেও যাত্রা সুখকর হয়নি। পোড় খাওয়া রাজনীতিক শোভন চট্টোপাধ্য়ায় (Sovon Chatterjee) এখন রাজনীতি থেকেই বহু দূরে। ২০২১-এর পুরভোটের ফল ঘোষণার সন্ধ্যায় এক সময়ের ঘনিষ্ঠ বন্ধু শোভনকে নিয়ে আবেগতাড়িত ফিরহাদ (Firhad Haklim)। Zee ২৪ ঘণ্টার 'কলকাতার রায়' অনুষ্ঠানে মুখ খুললেন তিনি। বিদায়ী মহানাগরিক বলেন, "উনি আমাদের অনেক পুরনো সাথী। যদি বাস্তবের মাটিতে পা দিয়ে চলত, তাহলে আমার উপর দায়িত্ব আসত না। উনি থাকতেন। কিন্তু কিছুটা বলেও বিভ্রান্ত হয়ে আজ রাজনীতি থেকে অনেক দূরে বসে রয়েছে।"

আরও পড়ুন: KMC Election Result 2021: ৫ বছরের জন্য বিরোধী দলনেতাহীন কলকাতা পুরসভা, কেন?

আরও পড়ুন: KMC Election 2021 Result: জয়ের ডবল হ্যাটট্রিক, 'সন্ত্রাস হেরেছে' বললেন বিজেপির মীনাদেবী

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

.