Durga Puja 2022: বোধনেই তাল কাটল! ষষ্ঠীর সন্ধ্যায় তুমুল বৃষ্টি কলকাতায়

বাদ গেল না হাওড়া ও সল্টলেকও।  ঠাকুর দেখতে বেরিয়ে প্যান্ডেলেই আটকে পড়লেন অনেকেই। কেউ কেউ আবার ঘুরলেন ছাতা মাথায়!

Updated By: Oct 1, 2022, 08:42 PM IST
Durga Puja 2022: বোধনেই তাল কাটল! ষষ্ঠীর সন্ধ্যায় তুমুল বৃষ্টি কলকাতায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: আশঙ্কা ছিলই। মণ্ডপে মণ্ডপে তখন উপচে পড়া ভিড়। ষষ্ঠীর সন্ধেয় বৃষ্টি নামল কলকাতায়। রীতিমতো মুষলধারায় বৃষ্টি হল শহরে। বাদ গেল না হাওড়া ও সল্টলেকও।

করোনা আতঙ্কে ২ বছর কার্যত বন্দিদশাতেই কেটেছে। এবছরের পুজোয় চেনা ছন্দে বাংলা। উৎসবের মেতে ওঠেছে আট থেকে আশি। চতুর্থী থেকে মণ্ডপে মানুষের ঢল। কিন্তু সেই আনন্দে বাদ সাধল বৃষ্টি! মিলে গেল আবহাওয়া দফতরের পূর্বাভাস। ষষ্ঠীতে সকাল থেকে আকাশের মুখভার। সঙ্গে ভ্য়াপসা গরম। আর সন্ধ্যা গড়তেই শুরু হল কলকাতা, সল্টলেক, নিউটাউন ও হাওড়ায়। ঠাকুর দেখতে বেরিয়ে প্যান্ডেলেই আটকে পড়লেন অনেকেই। কেউ কেউ আবার ঘুরলেন ছাতা মাথায়! এতটাই জোরে বৃষ্টি হচ্ছিল যে, নিউটাউনে হুড়মুড়িয়ে ভেঙে মণ্ডপের আলোকসজ্জার কাঠামোটি। অল্পের জন্য রক্ষা পান দর্শনার্থীরা।

আরও পড়ুন: Mahua Moitra: শাড়ি পরে নাচ, খেললেন ফুটবলও! মহাপঞ্চমীতে ভিন্ন রূপে মহুয়া

স্রেফ ষষ্ঠীতে নয়, পুজোর বাকি দিনগুলিতেও বৃ্ষ্টির সম্ভাবনা থাকছে। আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘুর্ণাবর্ত। সেই ঘুর্ণাবর্তের প্রভাবে সপ্তমী থেকে দশমী পর্যন্ত বৃষ্টি হতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। বস্তুত, সপ্তমী থেকে বৃ্ষ্টি আরও বাড়বে! দশমী পর্যন্ত বৃষ্টি চলবে উত্তরবঙ্গেও। নবমীতে ভারী বৃষ্টির সতর্ক থাকছে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে, কালিম্পংয়ের বেশ কয়েকটি জায়গায়। 

পড়ুন- বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.