Jadavpur University: হুমকির জেরে যাদবপুরের রেজিস্ট্রারের ইস্তফা, গুজব বলে ওড়ালেন স্নেহমঞ্জু!

'সৌরভ চৌধুরীর কিছু হলে এক দানাই যথেষ্ট'। এই হুমকি পোস্ট কার্ড এসেছে যাদবপুরের রেজিস্ট্রার-সহ রেজিস্ট্রারকে। 

Updated By: Sep 2, 2023, 02:18 PM IST
Jadavpur University: হুমকির জেরে যাদবপুরের রেজিস্ট্রারের ইস্তফা, গুজব বলে ওড়ালেন স্নেহমঞ্জু!

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: যাদবপুরের রেজিস্ট্রারের ইস্তফা! রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু ইস্তফাপত্র পাঠালেন যাদবপুরের অস্থায়ী উপাচার্য বুদ্ধদেব সাউয়ের কাছে। উপাচার্য জানিয়েছেন, কোনওভাবেই তাঁর ইস্তফা গ্রহণ করা হবে না। তাঁর বাড়িতে নিরাপত্তা বাড়ানো হবে। তাঁকে বোঝানো হবে। যদি তারপরেও তিনি তাঁর সিদ্ধান্তে অটল থাকেন, তবে শিক্ষা দফতরে পাঠিয়ে দেওয়া হবে তাঁর ইস্তফাপত্র।

প্রসঙ্গত, 'সৌরভ চৌধুরীর কিছু হলে এক দানাই যথেষ্ট'। এই হুমকি পোস্ট কার্ড এসেছে যাদবপুরের রেজিস্ট্রার-সহ রেজিস্ট্রারকে। অধ্যাপকের নাম করে এসেছে উড়ো চিঠি। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। হুমকি পোস্ট কার্ডের পরিপ্রেক্ষিতে অভিযোগও দায়ের হয়েছে যাদবপুর থানায়। ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিস। কে বা কারা আসলে ওই হুমকি পোস্ট কার্ড পাঠিয়েছে, তা খতিয়ে দেখছে পুলিস। প্রসঙ্গত, যাদবপুরের প্রথম বর্ষের পড়ুয়ার মৃত্যুর ঘটনায় গ্রেফতার প্রাক্তনী সৌরভ চৌধুরী। তার বিরুদ্ধে Ragging-এর অভিযোগ রয়েছে। অভিযোগ রয়েছে, টার্গেট করে ওই পড়ুয়াকে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়। সৌরভ চৌধুরীর নেতৃত্বে এই নির্যাতন করা হয়। ধৃতের বিরুদ্ধে খুন, সম্মিলিত ষড়যন্ত্র ও Ragging অ্যাক্টে মামলা রুজু হয়েছে। 

এদিকে পদত্যাগ করতে চেয়ে ইস্তফাপত্র পাঠানোর খবর সামনে এলেও তা অস্বীকার করেছেন রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু। তাঁর দাবি, যাদবপুর বিশ্ববিদ্যালয় এখন একটা খুবই টালমাটাল পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। রোজই ফ্যাক্ট ফাইন্ডিং টিম আসছে। এই পরিস্থিতিতে ইস্তফা দেওয়ার কোনও প্রশ্ন-ই ওঠে না।

আরও পড়ুন, Jadavpur University: যাদবপুরে কোন কোন জায়গায় সিসিটিভি? জানতে চান পড়ুয়ারা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.