Jadavpur University: 'সৌরভ চৌধুরীর কিছু হলে এক দানাই যথেষ্ট', যাদবপুরকাণ্ডে এবার হুমকি পোস্ট কার্ড!

যাদবপুরের প্রথম বর্ষের পড়ুয়ার মৃত্যুর ঘটনায় গ্রেফতার প্রাক্তনী সৌরভ চৌধুরী। তার বিরুদ্ধে Ragging-এর অভিযোগ রয়েছে। 

Updated By: Sep 2, 2023, 09:31 AM IST
Jadavpur University: 'সৌরভ চৌধুরীর কিছু হলে এক দানাই যথেষ্ট', যাদবপুরকাণ্ডে এবার হুমকি পোস্ট কার্ড!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'সৌরভ চৌধুরীর কিছু হলে এক দানাই যথেষ্ট'। হুমকি পোস্ট কার্ড পৌঁছাল যাদবপুরের রেজিস্ট্রার-সহ রেজিস্ট্রারকে। অধ্যাপকের নাম করে এসেছে উড়ো চিঠি। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। হুমকি পোস্ট কার্ডের পরিপ্রেক্ষিতে অভিযোগ দায়ের হয়েছে যাদবপুর থানায়। 

গতকাল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ও সহ রেজিস্ট্রারের কাছে পৌঁছয় এই হুমকি পোস্ট কার্ড। যেখানে স্পষ্ট বলা হয়েছে যে, সৌরভ চৌধুরীর কিছু হলে একটা দানা-ই যথেষ্ট। এই উড়ো চিঠিতে অধ্যাপক হিসেবে পরিচয় দিয়ে একজনের নাম উল্লেখ করা হয়েছে। গোটা বিষয় থানায় অভিযোগ দেওয়া হয়েছে। ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিস। কে বা কারা আসলে ওই হুমকি পোস্ট কার্ড পাঠিয়েছে, তা খতিয়ে দেখছে পুলিস। প্রসঙ্গত, যাদবপুরের প্রথম বর্ষের পড়ুয়ার মৃত্যুর ঘটনায় গ্রেফতার প্রাক্তনী সৌরভ চৌধুরী। তার বিরুদ্ধে Ragging-এর অভিযোগ রয়েছে। অভিযোগ রয়েছে, টার্গেট করে ওই পড়ুয়াকে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়। সৌরভ চৌধুরীর নেতৃত্বে এই নির্যাতন করা হয়। ধৃতের বিরুদ্ধে খুন, সম্মিলিত ষড়যন্ত্র ও Ragging অ্যাক্টে মামলা রুজু হয়েছে। 

উল্লেখ্য, যাদবপুরের পড়ুয়া মৃত্যুর পর থেকেই তোলপাড় সব মহল। উঠেছে ক্যাম্পাসে সিসিটিভি বসানোর দাবি। দীর্ঘদিন উপাচার্যহীন যাদবপুরে অস্থায়ী উপাচার্য নিয়োগ করেছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। পড়ুয়াদের নিরাপত্তা সুনিশ্চিত করতে সিসিটিভি বসানোর পাশাপাশি এক্স-সার্ভিসম্যান মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। পাশাপাশি, ক্যাম্পাসে ঢুকতে বাধ্যতামূলক করা হয়েছে পরিচয়পত্র। এমনকি Ragging রুখতে ইসরোর পরামর্শও নেওয়া হচ্ছে। এই পরিস্থিতিতে রেজিস্ট্রার ও সহ-রেজিস্ট্রারকে এই হুমকি পোস্ট কার্ড নিঃসন্দেহে নয়া মাত্রা যোগ করল ঘটনা পরম্পরায়। 

আরও পড়ুন, Jadavpur University: যাদবপুরে কোন কোন জায়গায় সিসিটিভি? জানতে চান পড়ুয়ারা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.