২ কোটি বেতনের চাকরির অফার পেয়েছেন বাংলার বিশাখ, চোখে জল মায়ের

''ফেসবুক লণ্ডন দিচ্ছে ১ কোটি ৮৩ লাখ। গুগল লন্ডন দিচ্ছে ১ কোটি ৪০ লাখ। অ্য়ামাজনের হলে ওটা ১ কোটি ১৩ লাখ। গুগল এবং ফেসবুকের সঙ্গে নেগোশিয়েশন চলছে আপাতত।'' 

Updated By: Jun 25, 2022, 08:54 PM IST
২ কোটি বেতনের চাকরির অফার পেয়েছেন বাংলার বিশাখ, চোখে জল মায়ের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ২২ বছরেই কোটিপতি বিশাখ মণ্ডল। জীবনের প্রথম চাকরিতেই ২ কোটি টাকার দোরগোড়ায়। কেরিয়ারের প্রথম লাফেই স্বপ্ন ছুঁয়ে ফেলেছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সের চতুর্থ বর্ষের ছাত্র বিশাখ মণ্ডল। গুগল্ আর ফেসবুক বিশাখকে নিয়ে প্রায় দড়ি টানাটানি করছে চাকরির প্রস্তাবে। বিশাখ বলেন, ''ফেসবুক লণ্ডন দিচ্ছে ১ কোটি ৮৩ লাখ। গুগল লন্ডন দিচ্ছে ১ কোটি ৪০ লাখ। অ্য়ামাজনের হলে ওটা ১ কোটি ১৩ লাখ। গুগল এবং ফেসবুকের সঙ্গে নেগোশিয়েশন চলছে আপাতত।'' 

আর পাঁচটা বাঙালি তরুণের মতোই দোহারা চেহারা। চোখে চশমা, মুখে হাল্কা চাপ দাড়ি। কিন্তু আজ হঠাত্‍ই তিনি আপামর বাঙালির চর্চার কেন্দ্রে। কেন? কারণ কেরিয়ারের প্রথম ধাপেই প্রায় শিখর ছুঁয়ে ফেলেছেন বিশাখ। আদতে মুর্শিদাবাদের প্রত্যন্ত সুখী গ্রামের বাসিন্দা বিশাখের পরিবার। বাবা বরাবরই কর্মসূত্রে বাইরে। ছেলের ভবিষ্যতের কথা ভেবে বিশাখকে নিয়ে রামপুরহাট চলে যান তাঁর মা। ক্লাস ১২ পর্যন্ত সেখানেই পড়াশোনা বিশাখের।  

সব ঠিক থাকলে আগামী সেপ্টেম্বর থেকেই চাকরিতে জয়েন করবেন বিশাখ। কদিন আগেই যাদবপুরের দশ জন পড়ুয়া বার্ষিক প্রায় এক কোটি টাকার চাকরি পেয়েছিলেন। বিশাখের ক্ষেত্রে টাকার অঙ্ক তার দ্বিগুণ। উচ্চ মাধ্যমিকে তাঁর স্থান ছিল দ্বাদশ। জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দিয়ে কম্পিউটার সায়েন্স নিয়ে ভর্তি হন যাদবপুরে। বিশাখের মা শিবানীদেবী অঙ্গনওয়াড়ি কর্মী। বাবা চাষ করেই সংসার চালান। 

এত আনন্দের মধ্যেও আক্ষেপ একটাই। বিশাখের এই লড়াইতে মায়ের পাশাপাশি তিনি পাশে পেয়েছিলেন তার দিদুনকেও। কিন্তু দুঃখের বিষয় গত নভেম্বরেই প্রয়াত হয়েছেন তিনি। জেনে যেতে পারেননি নাতির এই সাফল্য।

আরও পড়ুন, Kolkata: সাততলার কার্নিশ থেকে ঝাঁপ রোগীর, দেড়ঘণ্টা দাঁড়িয়ে দেখল প্রশাসন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.