Firhad Hakim: 'পয়সা খায় বিল্ডিং বিভাগ আর থানা, বদনাম হয় কাউন্সিলরের,' বিস্ফোরক ফিরহাদ

'তৃণমূল কাউন্সিলরদের বাঁচানোর চেষ্টা', পাল্টা কটাক্ষ বিজেপির।

Updated By: Feb 26, 2022, 05:54 PM IST
Firhad Hakim: 'পয়সা খায় বিল্ডিং বিভাগ আর থানা, বদনাম হয় কাউন্সিলরের,' বিস্ফোরক ফিরহাদ

নিজস্ব প্রতিবেদন: 'পয়সা খায় বিল্ডিং বিভাগ আর থানা। বদনাম হয় কাউন্সিলরের'। রাজ্যে পুরভোটের আগে বিস্ফোরক ফিরহাদ হাকিম (Mayor Firhad Hakim)। কলকাতা পুরসভার (KMC) মেয়র বললেন, 'লোয়ার বিল্ডিং বিভাগকে কেন বলি? ওখান থেকে পয়সা খায়। অভিযোগ এসেছে মানে পয়সা ডাবল হয়ে যাবে'।

তাঁর আমলেই কলকাতা পুরসভায় শুরু হয়েছে 'টক টু মেয়র' অনুষ্ঠান। প্রতি শনিবার এই অনুষ্ঠানের মাধ্যমে সরাসরি শহরবাসীদের অভাব-অভিযোগ শোনেন মেয়র ফিরহাদ হাকিম। প্রয়োজনীয় পদক্ষেপও করেন।

আরও পড়ুন: Municipal Election 2022: "উৎসবের মেজাজে ভোট হোক", জাগো বাংলায় নির্দেশ TMC-র

পুরসভার সূত্রে খবর, এদিন ফোন করে মেয়রকে বেআইনি নির্মাণের অভিযোগ জানান এক ব্য়ক্তি। কলকাতা ৫৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা তিনি।  ওই ব্যক্তির দাবি, গত এক সপ্তাহে তাঁর এলাকায় ৬৯ বেআইনি নির্মাণ হয়েছে! পুরসভায় অভিযোগও জানিয়েছিলেন। তখন বলা হয়েছিল, এক সপ্তাহ পর যোগাযোগ করা হবে। কিন্তু পুরসভার তরফে কেউ এখনও যোগাযোগ করেননি। কেন? কোনওরকম রাখঢাক না রেখে পুরসভার বিল্ডিং বিভাগ কাঠগড়ায় তুলেছেন খোদ মেয়র ফিরহাদ হাকিম এবং কার্যত ক্নিনচিট দেন কাউন্সিলরদের।

আরও পড়ুন: হতাশাজনক পরিস্থিতিতে নির্বাচনের প্রস্তুতি শুরু হয়েছিল দাবি Dilip Ghosh-র

এদিন মেয়র বলেন, 'কাউন্সিলররা প্রশাসনের অংশ নন। ফলে কোনও কাউন্সিলরের কাছে পাঠানো হয় না যে, তাঁর এলাকায় কোনও আইনি আর কোন বেআইনি। যদি বেআইনিভাবে প্ল্যান অনুমোদন করা হয়, তাহলে সেটা প্রশাসন করে, আমাদের বিল্ডিং বিভাগ করে। এখন যদি সেটা বেআইনি হয়, তাহলে ধরে নেব, বিল্ডিং বিভাগের গাফলতি কিংবা আন্ডার টেবিল! যদি অভিযোগ জানানোর পর থানা ব্যবস্থা না নেয়, তাহলে সেটাও তাই'।  তাঁর আরও বক্তব্য, 'অকারণে কাউন্সিলদের উপর বদনাম এসে পড়ে। কাউন্সিলররা তো জানেনই না, কোনটা আইনি আর কোনও বেআইনি'।

আরও পড়ুন: Udayan Guha: ''মাথা গুড়িয়ে দেব''! বিধায়ক উদয়ন গুহের বাড়ির সামনে হুমকি পোস্টার

কী প্রতিক্রিয়া বিরোধীদের? বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (West Bengal BJP President Sukanta Majumder) জি ২৪ ঘণ্টাকে ফোনে বললেন, 'আমার যে অভিযোগগুলি করেছি, সেই অভিযোগগুলি স্বীকার করে নিলেন মেয়র। তবে, তৃণমূল কাউন্সিলরদের বাঁচানোর চেষ্টা করছেন। বেআইনি নির্মাণের খবর পেলে তৃণমূল কাউন্সিলররাও কাটমানি নিতে ছাড়েন না'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.