Covishield: সোমবার কলকাতায় মিলবে টিকা, বিজ্ঞপ্তি জারি পুরসভার

শহরে চলে এসেছে কোভিশিল্ডের ১ লক্ষ ডোজ।

Updated By: Aug 8, 2021, 10:28 PM IST
Covishield: সোমবার কলকাতায় মিলবে টিকা, বিজ্ঞপ্তি জারি পুরসভার

নিজস্ব প্রতিবেদন: কলকাতায় ফের চালু হল কোভিশিল্ডের ডোজ। শুধুমাত্র আগামিকাল অর্থাৎ সোমবার শহরের ৫০টি মেগা সেন্টার ও ১০২ টি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে মিলবে করোনা এই টিকা। বিজ্ঞপ্তি জারি করল পুরসভা।

শহরে ভ্যাকসিনের সংকট। শনিবার থেকে অনির্দিষ্টকালের জন্য় কোভিশিল্ডের ডোজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কলকাতা পুরসভা। প্রশাসকমণ্ডলীর প্রধান ফিরহাদ হাকিম অভিযোগ, 'বাংলায় করোনা বাড়ানোর চক্রান্ত চলছে। প্রধানমন্ত্রী অপদার্থ। ফ্রেরুয়ারি মাস থেকে রাজনীতি করে বেড়াচ্ছিলেন। কত ভ্যাকসিন প্রয়োজন, তা নিয়ে স্ট্র্যাটেজি বানাননি। আজ পর্যন্ত শ্বেতপত্র প্রকাশ করছেন না, কত ভ্যাকসিন তৈরী হবে, আমার কত পাব'। তাঁর কথায়, 'কেন্দ্র যে ভ্যাকসিন দেবে, আমার সেটা দিচ্ছি। মানুষের প্রত্যাশা পূরণ করা যাচ্ছে না। সাপ্লাই চেনটাই বন্ধ করে দেওয়া হচ্ছে'। 

আরও পড়ুন: Covid-19: টিকা বণ্টন নিয়ে Mamata-র অভিযোগ অধীরের গলায়, চিঠি লিখলেন PM Modi-কে

তাহলে? শনিবার রাতে রাজ্য়ে ৩ লক্ষ ৫৭ হাজার ২৪০ ও কলকাতায় ১ লক্ষ ডোজ কোভিশিল্ড এসেছে। এরপরই সিদ্ধান্ত বদল করল পুরসভা। বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হল, 'জনস্বার্থে আপাতত শুধুমাত্র সোমবারই কোভিশিল্ডের ডোজ দেওয়া হবে। ভ্যাকসিন সংকটের কারণে মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে শহরের সমস্ত কোভিশিল্ড সেন্টার'।  এদিকে মুখ্যমন্ত্রীর পর রাজ্যের জন্য পর্যাপ্ত টিকা চেয়ে এবার প্রধানমন্ত্রী মোদীকে চিঠি লিখলেন বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। দাবি জানালেন, 'পশ্চিমবঙ্গের জন্য কোভিড টিকার ভাগ বাড়ানো হোক।'       

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.