Kolkata Airport: ভয়াবহ দুর্ঘটনার পর এবার কলকাতা বিমানবন্দরে রক্তারক্তি কাণ্ড! হাড়হিম ঘটনা...

CISF Jawan Shoots Self: মাত্র ২ বছর হল ডিউটিতে যোগ দিয়েছিলেন তিনি। ২০২২ থেকে সিআইএসএফ-এ কর্মরত ছিলেন ওই জওয়ান।

Updated By: Mar 28, 2024, 11:54 AM IST
Kolkata Airport: ভয়াবহ দুর্ঘটনার পর এবার কলকাতা বিমানবন্দরে রক্তারক্তি কাণ্ড! হাড়হিম ঘটনা...

সৌমেন ভট্টাচার্য: সাতসকালে কলকাতা বিমানবন্দরে রক্তারক্তি কাণ্ড! হাড়হিম করা ঘটনা...নিজের রাইফেল থেকে গুলি চালিয়ে বিমানবন্দরে আত্মঘাতী কর্মরত সিআইএসএফ জওয়ান। বৃহস্পতিবার সকাল সাড়ে পাঁচটার সময় হঠাৎই বিমানবন্দরের ৫ নম্বর গেটে গুলির আওয়াজ শোনা যায়। তাতেই কর্মরত সিআইএসএফ কর্মী থেকে শুরু করে সবাই সতর্ক হয়ে যান। তারপরই দেখা যায় যে ৫ নম্বর গেটের যে টাওয়ার তাতেই গুলির আওয়াজ হয়েছে। 

ছুটে যান অন্য কর্মীরা। টাওয়ারের উপর ওঠেন। ততক্ষণে অবশ্য লুটিয়ে পড়েছেন কর্মরত সিআইএসএফ জওয়ান। জানা গিয়েছে, আত্মঘাতী ওই জওয়ানের নাম শ্রীবিষ্ণু। নিজের এসএলআর রাইফেল থেকে নিজেকেই গুলি চালিয়ে আত্মঘাতী হয়েছেন শ্রীবিষ্ণু নামে ওই সিআইএসএফ জওয়ান। পরবর্তীতে তাকে ভিআইপির পাশে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করা হয়। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন সিআইএসএফের উচ্চপদস্থ আধিকারিক ও বিমানবন্দর থানার পুলিস। তবে কী কারণে ওই জওয়ান আত্মঘাতী হয়েছেন, তা খতিয়ে দেখছে পুলিস। 

পুলিস সূত্রে জানা গিয়েছে, মাত্র ২ বছর হল ডিউটিতে যোগ দিয়েছিলেন তিনি। ২০২২ থেকে সিআইএসএফ-এ কর্মরত ছিলেন ওই জওয়ান। প্রসঙ্গত, বুধবারই কলকাতা বিমানবন্দরে ভয়াবহ একটি দুর্ঘটনা ঘটে। মুখোমুখি সংঘর্ষ হয় এয়ার ইন্ডিয়া-ইন্ডিগো বিমানের। অল্পের জন্য এড়ানো যায় বড় বিপর্যয়। ওড়ার আগে দুই বিমানে সংঘর্ষ ঘটে। দুটি বিমানের ডানায় ডানায় সংঘর্ষ হয়। সংঘর্ষের জেরে এয়ার ইন্ডিয়ার বিমানের একটি উইং ক্ষতিগ্রস্থ হয়ে রানওয়েতে ছিটকে পড়ে। আর ইন্ডিগো বিমানে উইং-ও বেঁকে যায়। ট্যাক্সি বে-তে হঠাৎ মুখোমুখি চলে আসে দুটি বিমান। 

ওড়ার আগেই ঘটে যায় বিপর্যয়। এই ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্ত শুরু করেছে DGCA। এয়ার ইন্ডিয়া এবং ইন্ডিগো বিমানের পাইলটদের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। গ্রাউন্ড স্টাফদেরও এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গিয়েছে। কার গাফিলতিতে এই ঘটনা ঘটে তা খতিয়ে দেখা হচ্ছে। ইন্ডিগো বিমানে মোট ১৩৫ জন যাত্রী ছিলেন। এর মধ্যে চার জন শিশুও ছিল। এই ঘটনার জেরে গতকাল খানিক ব্যাহত হয় বিমান পরিষেবা।

আরও পড়ুন, Kolkata Metro Rail: শুরুতেই বিপত্তি! নিউ গড়িয়া-রুবি মেট্রো বন্ধ থাকছে দু'দিন

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.