পুরভোট লক্ষ্য, তাই বিজেপির নিশানায় তৃণমূল

কলকাতা পুরসভার দুর্নীতির বিরুদ্ধে সুর চড়াল বিজেপি। একইসঙ্গে পুরনির্বাচনকে পাখির চোখ করে মাঠে নেমে পড়ল রাজ্য বিজেপি নেতৃত্ব।  ত্রিফলা বাতি থেকে সারদা কাণ্ড। শাসকদলের বিরুদ্ধে একগুচ্ছ দুর্নীতির অভিযোগ তুলে তৃণমূলের বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি রাজ্য নেতৃত্ব। তৃণমূলের অন্দরেও শুরু হয়ে গেছে ভোটযুদ্ধের প্রস্তুতি। সূত্রের খবর, রণকৌশল স্থির করতে তৃণমূল কাউন্সিলদের নিয়ে মেয়র শোভন চট্টোপাধ্যায়কে অবিলম্বে বৈঠকে বসার নির্দেশ দিয়েছেন  মুখ্যমন্ত্রী।

Updated By: Oct 18, 2014, 11:33 AM IST
পুরভোট লক্ষ্য, তাই বিজেপির নিশানায় তৃণমূল

কলকাতা: কলকাতা পুরসভার দুর্নীতির বিরুদ্ধে সুর চড়াল বিজেপি। একইসঙ্গে পুরনির্বাচনকে পাখির চোখ করে মাঠে নেমে পড়ল রাজ্য বিজেপি নেতৃত্ব।  ত্রিফলা বাতি থেকে সারদা কাণ্ড। শাসকদলের বিরুদ্ধে একগুচ্ছ দুর্নীতির অভিযোগ তুলে তৃণমূলের বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি রাজ্য নেতৃত্ব। তৃণমূলের অন্দরেও শুরু হয়ে গেছে ভোটযুদ্ধের প্রস্তুতি। সূত্রের খবর, রণকৌশল স্থির করতে তৃণমূল কাউন্সিলদের নিয়ে মেয়র শোভন চট্টোপাধ্যায়কে অবিলম্বে বৈঠকে বসার নির্দেশ দিয়েছেন  মুখ্যমন্ত্রী।

নির্ধারিত সময়ে ভোট হলে আর ছমাস পরেই পুরনির্বাচন।  এই ভোটকেই এখন পাখির চোখ করেছে বিজেপি।  কলকাতা পুরসভা ছাড়াও রাজ্যের চুরাশিটি পুরসভায় ভোট হওয়ার কথা আগামি মে মাসে।  বিধানসভার আগে রাজ্যের পুরভোট তাই বিজেপির কাছে সেমিফাইনাল ম্যাচ। শুক্রবার কলকাতা পুরসভার সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে কার্যত পুরভোটের প্রচারেই নেমে পড়ল বিজেপি। সভায় যোগ দিয়েছিলেন দলের রাজ্য সবাপতি রাহুল সিনহা, পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় বিজেপি নেতা সিদ্ধার্থনাথ সিং ও সাংসদ এসেস আলুহালিয়া।

থেমে নেই শাসক দল তৃণমূল কংগ্রেসও। শুক্রবার দলের নেতা মন্ত্রীদের নিয়ে জরুরী বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর  পুরসভা ভোটের প্রস্তুতিতে  মেয়র শোভন চট্টোপাধ্যায়কে অবিলম্বে তৃণমূল কাউন্সিলরদের নিয়ে বৈঠকের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। লোকসভা ভোটে কলকাতারই বেশকিছু জায়গায় বিজেপির সাফল্য কপালে চিন্তার ভাঁজ ফেলেছে শাসকদলের।  কলোনী এলাকাতেও ভোট বেড়েছে বিজেপির। এরমধ্যেই উপনির্বাচনে চৌরঙ্গি বিধানসভায় তৃণমূলের জয় কিছুটা আত্মবিশ্বাস বাড়িয়েছে দলের নেতাদের। লোকসভা নির্বাচনেও চৌরঙ্গি বিধানসভার বাষট্টি নম্বর ওয়ার্ডে এগিয়ে ছিল বিজেপি। উপনির্বাচনে মোড় ঘুরেছে। বাষট্টি নম্বর ওয়ার্ডের তৃণমূল এগিয়ে ছিল তৃণমূল।তাই পুরভোটে শাসকদলের কাছেও এবার প্রধান প্রতিপক্ষ বিজেপি। অন্য দিকে গত লোকসভা ভোটের ফলাফলের  নিরিখে  কলকাতা পুরসভার চব্বিশটি ওয়ার্ডে এক নম্বর জায়গায় ছিল বিজেপি। এই চব্বিশটি ওয়ার্ডকে পুঁজি করেই ভোট যুদ্ধের গুটি সাজিয়ে নিতে চাইছে বিজেপিও।

 

.