ইদে ভুয়ো বিজ্ঞপ্তিকাণ্ডে রাজস্থানের IAS আধিকারিককে জিজ্ঞাসাবাদের জন্য তলব করল লালবাজার

ভুয়ো বিজ্ঞপ্তি দেখেই সতর্ক হয় রাজ্য সরকার। ওই বিজ্ঞপ্তি ভুয়ো বলে ঘোষণা করে কলকাতা পুলিসের সাইবার সেলকে তদন্তের নির্দেশ দেয় নবান্ন। জানা যায় অন্যান্যদের সঙ্গে ওই বিজ্ঞপ্তিটি টুইট করেছিলেন রাজস্থানের প্রশাসনিক আধিকারিক সঞ্জয় দীক্ষিতও। 

Updated By: Jun 21, 2018, 07:50 PM IST
ইদে ভুয়ো বিজ্ঞপ্তিকাণ্ডে রাজস্থানের IAS আধিকারিককে জিজ্ঞাসাবাদের জন্য তলব করল লালবাজার

নিজস্ব প্রতিবেদন: ইদের আগে ভুয়ো সরকারি বিজ্ঞপ্তি-কাণ্ডের তদন্তে রাজস্থানের এক IAS আধিকারিককে তলব করল কলকাতা পুলিস। সঞ্জয় দীক্ষিত নামে ওই আধিকারিককে ২৯ জুন বেলা ১১.৩০ মিনিটে লালবাজারে হাজিরা দিতে বলা হয়েছে। 

ইদের আগে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে ছুটি সংক্রান্ত একটি ভুয়ো বিজ্ঞপ্তি। তাতে দাবি করা হয়, ইদ উপলক্ষে ৪ দিন ছুটি ঘোষণা করেছে রাজ্যপাল। ১২ জুন থেকে ১৫ জুন পর্যন্ত ছুটি পাবেন রাজ্য সরকারি কর্মীরা। সেই বিজ্ঞপ্তিতে স্বাক্ষর ছিল রাজ্য সরকারের অতিরিক্ত সচিব রাজশেখর বন্দ্যোপাধ্যায়ের। ইন্টারনেটের মাধ্যমে ঝড়ের মতো ছড়ায় সেই বিজ্ঞপ্তি। 

গণধর্ষণে গর্ভবতী হওয়ার পর হাতুড়ে দিয়ে গর্ভপাত, মর্মান্তিক পরিণতি হল কিশোরীর

ভুয়ো বিজ্ঞপ্তি দেখেই সতর্ক হয় রাজ্য সরকার। ওই বিজ্ঞপ্তি ভুয়ো বলে ঘোষণা করে কলকাতা পুলিসের সাইবার সেলকে তদন্তের নির্দেশ দেয় নবান্ন। জানা যায় অন্যান্যদের সঙ্গে ওই বিজ্ঞপ্তিটি টুইট করেছিলেন রাজস্থানের প্রশাসনিক আধিকারিক সঞ্জয় দীক্ষিতও। বিজ্ঞপ্তির ছবি টুইট করে তিনি লেখেন, 'ইদে দীর্ঘতম ইসলামিক স্টেট অফ বাংলাদেশ। টানা ৫ দিন কাজ না করেই মিলবে বেতন। ধর্মপ্রাণ ও বিধর্মী সবার জন্য বাধ্যতামূলক এই ছুটি।'

পরে কলকাতা পুলিসের তরফে ব্যবস্থা গ্রহণের ব্যাপারে সতর্ক করা হলে টুইটটি মুছে ফেলেন ওই আধিকারিক। 

 

.