দুর্ঘটনা এড়াতে কলকাতার পুলকার চালকদের ট্রেনিং দেবে লালবাজার

চিতপুর লকগেটের কাছে সোমবারই নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় পড়ুয়াবোঝাই একটি পুলকার।

Updated By: Nov 12, 2019, 07:16 PM IST
দুর্ঘটনা এড়াতে কলকাতার পুলকার চালকদের ট্রেনিং দেবে লালবাজার

নিজস্ব প্রতিবেদন : চিৎপুরে পুলকার দুর্ঘটনার পরেই কড়া হচ্ছে কলকাতা পুলিস। সিদ্ধান্ত হয়েছে যেসব গাড়ির সিএফ বা ক্লিয়ারেন্স সার্টিফিকেট নেই, তাদের অবিলম্বে বসিয়ে দেওয়া হবে। সচেতনতা বাড়াতে পুলকার চালকদের ট্রেনিংয়েরও ব্যবস্থা করছে পুলিস। সচস্কুলের সাহায্য নিয়ে সমস্ত পুলকারের স্বাস্থ্য পরীক্ষা করবে পুলিস। সমস্ত থানায় এই মর্মে নির্দেশও পাঠিয়ে দিয়েছে লালবাজার।

কখনও বেপরোয়া গতি, আবার কখনও যান্ত্রিক গোলযোগ। কলকাতার রাস্তায় পুলকার দুর্ঘটনার খবর নতুন নয়। বেপরোয়া গতির জেরে চিতপুর লকগেটের কাছে সোমবারই নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় পড়ুয়াবোঝাই একটি পুলকার। মঙ্গলবার দুর্ঘটনাগ্রস্ত পুলকারের মালিককে তলব করে লালবাজার। কিন্তু তাঁর দেখা মেলেনি। তদন্তে  দেখা গিয়েছে, জুলাইতেই ফুরিয়ে গিয়েছিল পুলকারটির সিএফ। পরিবহণ দফতরের থেকে এরপরই পুলকারটির সমস্ত নথি চেয়ে পাঠিয়েছে চিৎপুর থানা।

আরও পড়ুন, চলন্ত গাড়িতে মদ্যপান, জন্মদিন পালন, হুল্লোড়! নিউটাউনে গাড়ি দুর্ঘটনায় ৩ যুবকের মৃত্যু

এদিকে, চিৎপুরে পুলকার দুর্ঘটনার পরেই  সতর্ক পুলিস। ঠিক হয়েছে, কলকাতার সব পুলকার, স্কুলবাসের স্বাস্থ্য পরীক্ষা করবে পুলিস। খতিয়ে দেখা হবে পুলকার ও স্কুলবাসগুলির স্বাস্থ্য। চলাচলের জন্য সেগুলি কতটা নিরাপদ তা পরীক্ষা করে দেখা হবে। যাচাই করা হবে গাড়ির সব নথি।

.