এখনই ছাড়তে হবে জমি, ভেঙ্কটেশ ফিল্মসকে সাফ জানাল বন্দর কর্তৃপক্ষ

দখল করে রাখা জমিকাণ্ডে জোড়া পত্রবোমা বন্দর কর্তৃপক্ষের। বন্দরের তরফে চিঠি দিয়ে ভেঙ্কটেশ ফিল্মকে জানিয়ে দেওয়া হয়েছে, কোনও অতিরিক্ত সময় নয়, এখনই ছাড়তে হবে জমি। তারাতলা থানাকেও চিঠি দিয়ে বলা হয়েছে, ফের উচ্ছেদ অভিযানে দিতে হবে বাহিনী।  নেচার পার্কে শুটিংয়ের পরিকল্পনাতেও জল ঢেলেছে বন্দরের নিষেধাজ্ঞা। 

Updated By: Sep 19, 2015, 10:02 AM IST
এখনই ছাড়তে হবে জমি, ভেঙ্কটেশ ফিল্মসকে সাফ জানাল বন্দর কর্তৃপক্ষ

ব্যুরো: দখল করে রাখা জমিকাণ্ডে জোড়া পত্রবোমা বন্দর কর্তৃপক্ষের। বন্দরের তরফে চিঠি দিয়ে ভেঙ্কটেশ ফিল্মকে জানিয়ে দেওয়া হয়েছে, কোনও অতিরিক্ত সময় নয়, এখনই ছাড়তে হবে জমি। তারাতলা থানাকেও চিঠি দিয়ে বলা হয়েছে, ফের উচ্ছেদ অভিযানে দিতে হবে বাহিনী।  নেচার পার্কে শুটিংয়ের পরিকল্পনাতেও জল ঢেলেছে বন্দরের নিষেধাজ্ঞা। 

চাপের মুখে ইতিমধ্যেই পিছু হঠছে ভেঙ্কটেশ ফিল্মস। বন্দরের জমি থেকে মাল সরাতে শুরু করেছে তারা। কিন্তু, তাতে চিঁড়ে যে ভেজার নয়, তা স্পষ্ট করে দিয়েছে বন্দর কর্তৃপক্ষ। 

ভেঙ্কটেশ ফিল্মসের কাছে জমির ভাড়া দাবি করেছে বন্দর কর্তৃপক্ষ। ১৯৯৯ সাল থেকে এখন পর্যন্ত সুদ সমেত ভাড়া মিটিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে ভেঙ্কটেশ ফিল্মসকে বন্দর সূত্রে খবর, এই ভাড়ার পরিমাণ এক কোটি টাকা।  

ভাড়া না দিলে আইনি ব্যবস্থা জারি থাকবে বলে স্পষ্ট করে দিয়েছে বন্দর কর্তৃপক্ষ। শুক্রবারই বন্দরের প্রতিনিধি আইনি পরামর্শ নিয়েছেন। ২৪ সেপ্টেম্বর হাইকোর্টে জমি মামলার শুনানিতেও বন্দরের তরফে বকেয়া ভাড়ার প্রসঙ্গটি তোলা হবে। চাপ আরও বাড়াতে ভেঙ্কটেশ ফিল্মসের অন্যান্য শুটিং লোকেশনগুলিকেও নিশানা করছে বন্দর। 

তারাতলার নেচার পার্কে শুটিংয়ের পরিকল্পনা করছে ভেঙ্কটেশ ফিল্মস। বুধবার এই খবর সম্প্রচার করে ২৪ ঘণ্টা। নেচার পার্কের জমিটিও বন্দরেরই সম্পত্তি। ১৯৮২ সালে মাছ চাষের জন্য ওই জমি লিজ দেওয়া হয় মুদিয়ালি ফিশারিজ কো-অপারেটিভসকে। ২৪ ঘণ্টার খবর দেখে নেচার পার্ক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন বন্দর কর্তারা
জানানো হয়, মাছ চাষের জন্য লিজ নেওয়া জমিতে শুটিং চলবে না। 

বন্দরের নিষেধাজ্ঞার পরেই নোটিস ঝুলেছে নেচার পার্কের মেন গেটে। জানানো হয়েছে ওই জমি কোনও শুটিংয়ে ভাড়া দেওয়া হবে না।  এখানেই শেষ নয় প্রযোজনা সংস্থার ওপর আরও চাপ বাড়িয়েছে পোর্ট। ভেঙ্কটেশের আইনজীবীকে চিঠি পাঠিয়েছেন পোর্টের এস্টেট অফিসার। চিঠিতে বলা হয়েছে

জমি ছাড়ার অতিরিক্ত সময় দেওয়া যাবে না। অবিলম্বে ছেড়ে দিতে হবে দখল করা জমি।

চিঠি গিয়েছে তারাতলা থানার ওসির কাছেও।  

ফের উচ্ছেদ অভিযান চালাতে পোর্টকে বাহিনী দিক থানা। কবে অভিযান চালানো যাবে তার দিনক্ষণ জানাক থানা।

সব মিলিয়ে পোর্টের পত্রবোমার জেরে রীতিমতো ব্যাকফুটে ভেঙ্কটেশ ফিল্মস।  

.