ধর্ষণের বিরুদ্ধে কড়া আইন চাইছে বামেরা

Last Updated: Monday, December 24, 2012 - 21:55

ধর্ষণকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে কড়া শাস্তির ব্যবস্থা থাকা উচিত। এজন্য কঠোর আইন প্রয়োজন। কলকাতায় আজ একথা বলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। রাজ্যের একের পর এক ধর্ষণের ঘটনায় মুখ্যমন্ত্রীর ভূমিকার সমালোচনা করেছে চারটি বামপন্থী মহিলা সংগঠন। তাদের অভিযোগ রাজ্যে পরপর ধর্ষণের ঘটনা ঘটলেও নির্বিকার মুখ্যমন্ত্রী।
ধর্ষণের ঘটনায় অভিযুক্তেদের জন্য কঠোর আইন দরকার। দরকার কড়া শাস্তির ব্যবস্থাও। দিল্লি গণধর্ষণের ঘটনায় এই প্রতিক্রিয়া জানিয়েছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। তাঁর অভিযোগ, এরাজ্যেও ধর্ষণের ঘটনা ঘটছে। বাড়ছে নারী নিগ্রহ। এই পরিস্থিতির মোকাবিলায় রাজ্য সরকারের ব্যবস্থা নেওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।  
 
দিল্লিতে গণধর্ষণের ঘটনায় প্রতিক্রিয়া জানাতে বাধ্য হয়েছেন প্রধানমন্ত্রী এবং দিল্লির মুখ্যমন্ত্রী। অথচ রাজ্যে বেড়ে চলা নারী নির্যাতনের ঘটনায় নির্বিকার মুখ্যমন্ত্রী। এভাবেই রাজ্য সরকারের ভূমিকার কড়া সমালোচনা করেছেন চারটি বামপন্থী মহিলা সংগঠনের প্রতিনিধিরা।
 
নারী নির্যাতনের প্রতিবাদে সোমবার কনভেনশনের ডাক দেয় চারটি বামপন্থী মহিলা সংগঠন। কনভেনশন শেষে মৌলালি থেকে মল্লিক বাজার পর্যন্ত মিছিলে পা মেলান মহিলারা। এদিন দিল্লির গণধর্ষণ এবং রাজ্যের নারী নির্যাতনের প্রতিবাদে মেট্রো চ্যানেলে সিপিআইএমএল লিবারেশনের ছাত্র, যুব এবং মহিলা সংগঠনের তরফ থেকেও বিক্ষোভ দেখানো হয়।



First Published: Monday, December 24, 2012 - 21:55


comments powered by Disqus