নাম পরিবর্তন নিয়ে তীব্র সমালোচনা বামেদের

জ্যোতি বসু নগর নাম খারিজের তীব্র সমালোচনা করল বামফ্রন্ট। শুক্রবার বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর বলেন, বিধানচন্দ্র রায়ের নামে সল্টলেকের নামকরণ করা হয়েছিল। রাজনৈতিক মতপার্থক্য থাকা সত্ত্বেও সেই নামকরণ নিয়ে কোনও দিন কোনও রাজনীতি করেনি বামফ্রন্ট সরকার।

Updated By: Oct 21, 2011, 12:11 PM IST

জ্যোতি বসু নগর নাম খারিজের তীব্র সমালোচনা করল বামফ্রন্ট। শুক্রবার বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর বলেন, বিধানচন্দ্র রায়ের নামে সল্টলেকের নামকরণ করা হয়েছিল। রাজনৈতিক মতপার্থক্য থাকা সত্ত্বেও সেই নামকরণ নিয়ে কোনও দিন কোনও রাজনীতি করেনি বামফ্রন্ট সরকার। শুধু রাজারহাটেরর নামকরণ প্রশ্নই নয়, মাওবাদী মোকাবিলায় সরকারের নীতি থেকে শুরু করে শ্রমিক সংগঠন করার ওপর রাজ্য সরকারের হস্তক্ষেপেরও তীব্র সমালোচনা করেছেন বিমান বসু।  
জ্যোতি বসু নগরের নাম পরিবর্তনের প্রশ্নে ইতিমধ্যেই সরব হয়েছেন বামেরা। রাজ্য সরকারের এই সিদ্ধান্তকে রাজনৈতিক অসৌজন্য বলে অবিহিত করেছেন ফ্রন্টের নেতারা। শুক্রবার বামফ্রন্টের বৈঠকে এ নিয়ে দীর্ঘ আলোচনা হয়। সাধারণের সামনে নামবদলরে এই ইস্যুটি তুলে প্রচারের কথা ভাবছে বামফ্রন্ট।
জঙ্গলমহলে যে নীতি নিয়েছে সরকার, তাতে সমস্যা সমাধান সম্ভব নয় বলেই ফ্রন্টের বৈঠক শেষে মন্তব্য করেন বিমান বসু। শুধু প্রশাসনিকভাবেই নয়, মাওবাদী প্রশ্নে রাজ্য সরকারের রাজনৈতিক  মোকাবিলাও করা উচিত বলে মনে করে বামফ্রন্ট। শ্রমিক সংগঠন নিয়ে রাজ্য সরকার য়ে ভাবনা চিন্তা শুরু করেছে, তা রাজ্যের শ্রমিকদের ওপর আক্রমণ বলেই মনে করে বামফ্রন্ট।
 

.