সরকারের বিরুদ্ধে সুর চড়িয়ে পথে বামেরা, দাবি গণতন্ত্র রক্ষার

রাজ্য সরকারের বিরুদ্ধে আওয়াজ তুলে পথে নামল বামেরা। চিড়িয়া মোড় থেকে কাশীপুর পর্যন্ত মিছিলের নেতৃত্বে ছিলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। পরিবর্তনের পর শাসকের দাপটে এই অঞ্চলে ভাল করে কোনও সভাসমাবেশ বা পদযাত্রা করতে পারেনি বামেরা। পুরভোটের আগে বিমান বসুর নেতৃত্বে মিছিলে ইট উড়ে এসেছিল। বিধানসভা ভোটের মুখে তৃণমূলের সেই শক্ত ঘাঁটিতেই মিছিল করলেন বামেরা। আইন-শৃঙ্খলা, নারী নির্যাতন, অসহিষ্ণুতার মতো বিভিন্ন ইস্যুতে সরব হন বাম নেতারা। সূর্যকান্ত মিশ্র বলেন, রাজ্য সরকারই রাজ্যবাসীর প্রধান শত্রু।

Updated By: Dec 6, 2015, 02:07 PM IST

ওয়েব ডেস্ক: রাজ্য সরকারের বিরুদ্ধে আওয়াজ তুলে পথে নামল বামেরা। চিড়িয়া মোড় থেকে কাশীপুর পর্যন্ত মিছিলের নেতৃত্বে ছিলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। পরিবর্তনের পর শাসকের দাপটে এই অঞ্চলে ভাল করে কোনও সভাসমাবেশ বা পদযাত্রা করতে পারেনি বামেরা। পুরভোটের আগে বিমান বসুর নেতৃত্বে মিছিলে ইট উড়ে এসেছিল। বিধানসভা ভোটের মুখে তৃণমূলের সেই শক্ত ঘাঁটিতেই মিছিল করলেন বামেরা। আইন-শৃঙ্খলা, নারী নির্যাতন, অসহিষ্ণুতার মতো বিভিন্ন ইস্যুতে সরব হন বাম নেতারা। সূর্যকান্ত মিশ্র বলেন, রাজ্য সরকারই রাজ্যবাসীর প্রধান শত্রু।

এদিকে, পাখির চোখ বিধানসভা ভোট। আর তাই এখন পথে শাসক থেকে বিরোধী সকলেই । আজ ফের মেয়ো রেডে গান্ধিমূর্তির পাদদেশে ফের সভা মুখ্যমন্ত্রীর। সংহতি দিবসের সভা থেকেই ফের  সংখ্যালঘু ভোট টানতে বার্তা দিতে পারেন তৃণমূলনেত্রী। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। অন্যদিকে সহিষ্ণুতা-অসহিষ্ণুতা ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধেও তোপ দাগতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Tags:
.