দ্বিতীয় ইনিংসে যেন আরও বেশি বাঁধনহারা আমজনতার উচ্ছ্বাস

হেভিওয়েট সমস্ত রাজনৈতিক নেতানেত্রী, গণ্যমান্য অতিথি, টলি স্টার, সুপারস্টার, সব মিলিয়ে নক্ষত্র সমাবেশ শপথ অনুষ্ঠানে। তবু সবাইকে ছাপিয়ে গেল, সেই আমজনতা। জনজোয়ারে ভেসেই মুখ্যমন্ত্রী পৌঁছে গেলেন নবান্নে। ফিরলেন সেকেন্ড ইনিংসে। এবার ক্রেজ যেন আরও বেশি।

Updated By: May 27, 2016, 09:11 PM IST
দ্বিতীয় ইনিংসে যেন আরও বেশি বাঁধনহারা আমজনতার উচ্ছ্বাস

ওয়েব ডেস্ক : হেভিওয়েট সমস্ত রাজনৈতিক নেতানেত্রী, গণ্যমান্য অতিথি, টলি স্টার, সুপারস্টার, সব মিলিয়ে নক্ষত্র সমাবেশ শপথ অনুষ্ঠানে। তবু সবাইকে ছাপিয়ে গেল, সেই আমজনতা। জনজোয়ারে ভেসেই মুখ্যমন্ত্রী পৌঁছে গেলেন নবান্নে। ফিরলেন সেকেন্ড ইনিংসে। এবার ক্রেজ যেন আরও বেশি।

ঘণ্টার পর ঘণ্টা রোদে পুড়েও সাধারণ মানুষ দাঁড়িয়ে ছিলেন একটাই অপেক্ষায়। দিদিকে যদি আরও একটু কাছের থেকে দেখা যায়। একবার ছোঁয়া যায়। গাড়ির পিছু নিয়ে রূদ্ধশ্বাসে ছুটেছে জনতা। শপথের পর রেড রোড থেকে বেরিয়ে নবান্নে যাওয়ার পথে বারবার থামাতে হয়েছে গাড়ি। কারণ সেই জনতা। মুখ্যমন্ত্রীও নিরাশ করেননি। গাড়ি থেকে নেমেছেন। বিরক্তি নয়, হাসিমুখে।

পাবলিক পাওয়ার। এটাই তো বরাবর তাঁর ইউএসপি। কংগ্রেস থেকে বেরিয়ে নতুন দল গড়া থেকে, ৩৪ বছরের বাম শাসনকে হঠিয়ে ক্ষমতায় আসা। সবেরই মূলে সেই জনতা। এদিন তাঁর সেকেন্ড ইনিংসের শুরুতেও, চেনা ছবি।

সকাল থেকেই রেড রোডে জনস্রোতের মতো ঢুকতে শুরু করে মানুষজন। শপথ অনুষ্ঠানের সঙ্গে তাঁরা মিলিয়ে দিয়েছেন যে কোনও উত্‍সবকে। ফেস্টিভ্যাল স্পিরিট চারদিকে। বাউল গান, ঢাকঢোল বাজানো। শুরু থেকে শেষ পর্যন্ত, ঠায় দাঁড়িয়ে থাকতেও দেখা যায় হাজারো জনতাকে। কেউ ধৈর্য হারাননি।

.