৪০৯ ধারা যোগ না হলে আজ জামিন পেতে পারেন মদন মিত্র!

আজ সারদা রিয়েলটি মামলায় ৪০৯ ধারা নিয়ে শুনানি আলিপুর আদালতে। কোর্টের কগনিজেন্স অর্ডারে ৪০৯ না থাকায় জামিন পান সৃঞ্জয় বসু। আজ শুনানিতে কগনিজেন্স অর্ডারে ৪০৯ ধারা যোগ না হলে জামিন পেতে পারেন মদন মিত্রও। মদন মিত্রের জামিন আটকাতে মরিয়া সিবিআই।

Updated By: Feb 9, 2015, 11:25 AM IST
৪০৯ ধারা যোগ না হলে আজ জামিন পেতে পারেন মদন মিত্র!

ওয়েব ডেস্ক: আজ সারদা রিয়েলটি মামলায় ৪০৯ ধারা নিয়ে শুনানি আলিপুর আদালতে। কোর্টের কগনিজেন্স অর্ডারে ৪০৯ না থাকায় জামিন পান সৃঞ্জয় বসু। আজ শুনানিতে কগনিজেন্স অর্ডারে ৪০৯ ধারা যোগ না হলে জামিন পেতে পারেন মদন মিত্রও। মদন মিত্রের জামিন আটকাতে মরিয়া সিবিআই।

গত বুধবার জামিন পান সৃঞ্জয় বসু। এক লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে আজ তাঁর জামিন মঞ্জুর করেছে আলিপুর জাজেস কোর্ট। সারদা মামলায় ২১ নভেম্বর তাঁকে গ্রেফতার করেছিল সিবিআই। কিন্তু, গ্রেফতার করার পর থেকেই অসুস্থ হয়ে পড়েন সৃঞ্জয় বসু। দীর্ঘদিন SSKM হাসপাতালে ভর্তি ছিলেন তৃণমূলের রাজ্যসভার এই সাংসদ। তাঁর বিরুদ্ধে ৪২০ ধারায় মামলা চলছিল। এই ধারায় অভিযুক্তকে সর্বোচ্চ ৬০দিন আটক রাখা যায়। কিন্তু, সৃঞ্জয় বসুকে ৭৫দিন আটক রাখা হয়েছিল। চার্জশিটও দেয়নি সিবিআই।

তাঁর আইনজীবী এনিয়ে আদালতের দৃষ্টি আকর্ষণ করলে, বিচারক সৃঞ্জয় বসুর জামিন মঞ্জুর করেছিলেন। তবে তাঁর ওপর বেশকিছু শর্ত আরোপ করা হয়েছিল। জামিনে মুক্ত হওয়ার পর দেশের বাইরে যেতে পারবেন না সৃঞ্জয় বসু। প্রতিদিন তাঁকে থানায় হাজিরা দিতে হবে। পাসপোর্ট ও অন্যান্য পরিচয়পত্রও জমা রাখতে হবে।

.