Mamata Banerjee: 'আমি দিদি নম্বর ১ নই, আমি বিশ্বের দিদি'...

এদিন মমতা বলেন, চন্দ্রেশ্বর খাল করেছি। ঘাটাল মাস্টার প্ল্যান আমরাই করব। ওরা যখন কিছুই করে না। ওদের কিছু করার দরকার নেই। আজ আমার বলতে দ্বিধা নেই। যারা বড় বড় কথা বলে। মিথ্যে কথা বলে। রাজ্যে প্রচুর কাজ হয়েছে।

Updated By: Mar 5, 2024, 02:50 PM IST
Mamata Banerjee: 'আমি দিদি নম্বর ১ নই, আমি বিশ্বের দিদি'...
ফাইল ছবি

সুতপা সেন: মঙ্গলবার অনুষ্ঠান থেকে ২০০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কাজটা আমরা করছি আর দিল্লির কিছু নেতা আর গদ্দাররা প্রচার করছে। কয়েকদিন আগে আবাস নিয়ে মিথ্যে কথা বলে গিয়েছে। মে মাস পর্যন্ত অপেক্ষা করব। যদি না দেয় মে মাসের শুরু থেকেই ১১ লক্ষ বাড়ি তৈরির কাজ শুরু হবেই রাজ্যে। দিল্লির জন্য আমরা অপেক্ষা করব না, ভিক্ষা করব না, তোপ মমতার। 

আরও পড়ুন, Jalpaiguri: রামজন্মভূমি, রামমন্দির ও রামলালা দর্শনে ভক্তদের ঢল অযোধ্যায়! ছুটল আস্থা স্পেশাল...

এদিন তিনি বলেন, চন্দ্রেশ্বর খাল করেছি। ঘাটাল মাস্টার প্ল্যান আমরাই করব। ওরা যখন কিছুই করে না। ওদের কিছু করার দরকার নেই। আজ আমার বলতে দ্বিধা নেই। যারা বড় বড় কথা বলে। মিথ্যে কথা বলে। রাজ্যে প্রচুর কাজ হয়েছে। স্টেডিয়াম হয়েছে, রাস্তা এবং প্রচুর কাজ হয়েছে। কেশপুর এবং কেশিয়ারি ব্লক প্রাইমারি স্বাস্থ্য কেন্দ্রকে ৩০ বেড থেকে বাড়িয়ে ৬০ বেড করব। মানুষ একদিন জঙ্গলমহলে ভয় পেত। কেশবপুরে ৭ জনকে সিপিএম খুন করেছিল।

মমতার তোপ, আজ বড় বড় কথা যারা বলেন তাঁদের আমি জিজ্ঞেস করি, সিপিএম এর খুনিরাই আজকে বিজেপির হার্মাদ। সেই সিপিএমের হার্মাদরাই আজকে বিজেপির সব থেকে বড় ওস্তাদ হয়ে উঠেছে। লক্ষ্মীর ভান্ডার আজ মডেল হয়ে গিয়েছে। দিল্লিও করছে দেখলাম। তবে ওদের খরচ হবে ২ হাজার কোটি টাকা। আর আমাদের খরচ হয় ২৫ থেকে ২৬ হাজার কোটি টাকা। কারণ আমাদের উপভোক্তা সংখ্যা অনেক বেশি।

 মনে রাখবেন এটা আমাদের গ্যারান্টি। বাংলার সরকার গ্যারান্টি দিলে সেটা হয়। আর দিল্লির সরকার গ্যারান্টি দিলে সেটা হয় না। আমার কাছে দুঃখের খবর। প্রদীপরা আমাকে বলছিল। ওটা আগে রেলের জায়গা ছিল। ইলেকশন সময় জল কেটে দেওয়া হয়। বলা হয় বিজেপিকে ভোট না দিলে জল,বিদ্যুৎ কেটে দেওয়া হবে। উচ্ছেদ করে দেওয়া হবে। একজনকেও উচ্ছেদ করতে দেব না। মানুষকে বলব, গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলন গড়ে তুলুন।

আগামী দিনের গর্জন টর্নেডো বাংলাই তুলবে। চলুন সবাই ব্রিগেডে। শিল্পের হওয়া এখন বাংলায় বইছে। তাই বাংলাকে ওরা ভয় পাচ্ছে। ওরা মানুষের খোঁজ নেয় না। জন্ম থেকে মৃত্যু মানুষের জন্য একাধিক জনকল্যাণমূলক প্রকল্প আছে। আজকে মেদিপুরের ৭ লক্ষ মানুষকে বিভিন্ন পরিষেবা প্রদান করা হল। একটি ধামসা দুটি লাঠি। সোনার চেয়েও বেশি খাঁটি। আগামী দিন শিবরাত্রি, দোল নতুন বছর আসছে। সকলকে শুভেচ্ছা জানাই।

এ মাটি গদ্দারদের কোনও দিন বিশ্বাস করে না। আনুগত্যে বিশ্বাস করে। মা মাটি মানুষের সরকারই সকলের ভরসা। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'আমি দিদি নম্বর ওয়ান নই। আমি বিশ্বের দিদি, সকলের দিদি, চোট থেকে বড় সকলের দিদি, ঘরে ঘরে সকলের দিদি। মনে রাখবেন বাংলার সরকার গ্যারান্টি দিলে সেটা রক্ষা হয়। আর দিল্লির সরকার গ্যারেন্টি দিলে ওটা বর্জন হয়।'

আরও পড়ুন, Malbazar: প্রশাসনের চোখ এড়িয়ে বেআইনি খনন! নদীবক্ষে বড় বড় গর্ত, বর্ষায় বড় বিপদের আঁচ

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.