দীপাবলির আগেই অন্ধকার নেমে এল তিনসুকিয়ায়, দুঃখপ্রকাশ মমতার

দেশজুড়ে একটা অশুভ শক্তি কাজ করছে। একটা অশুভ সংকেত সারা দেশের মানুষকে দ্বিধাগ্রস্ত করে রেখেছে।

Updated By: Nov 2, 2018, 06:01 PM IST
দীপাবলির আগেই অন্ধকার নেমে এল তিনসুকিয়ায়, দুঃখপ্রকাশ মমতার

নিজস্ব প্রতিবেদন : আলোর উত্সব দীপাবলি। কিন্তু তার আগেই অন্ধকার নেমে এল তিনসুকিয়ায়। অসমে বাঙালি যুবকদের খুনের ঘটনা কড়া প্রতিক্রিয়া জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা। নাম না করে চাঁচাছোঁলা ভাষায় সমালোচনা করলেন বিজেপি সরকারের।

এদিন গিরীশ পার্কে কালীপুজোর উদ্বোধন করতে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুজোর উদ্বোধনে এসে ফের সর্ব ধর্ম সমন্বয়ের উপর জোর দেন মুখ্যমন্ত্রী। সবাই মিলে আনন্দ উত্সবে মেতে ওঠার কথা বলেন তিনি। এরপরই তিনি অসমের তিনসুকিয়ায় বাঙালি যুবকদের খুনের ঘটনায় মুখ খোলেন। বলেন, দেশজুড়ে যখন আলোর উত্সব, তখন অন্ধকার নেমে এসেছে তিনসুকিয়া। নিষ্ঠুর নির্মমভাবে হত্যা করা হয়েছে ৫ বাঙালি যুবককে।

আরও পড়ুন, 'কুকথায় ট্যাগ লাইন' অনুব্রতকে নজিরবিহীন আক্রমণ শতাব্দীর

এই ঘটনায় নাম না করে অসম ও কেন্দ্রে বিজেপি সরকারকে একহাত নেন মমতা। বলেন, দেশজুড়ে একটা অশুভ শক্তি কাজ করছে। একটা অশুভ সংকেত সারা দেশের মানুষকে দ্বিধাগ্রস্ত করে রেখেছে। গুজরাটে বিহারী খেদাও চলছে। অসমে চলছে বাঙালি খেদাও। সারা দেশের মানুষ সন্ত্রস্ত। ভয় দেখানোর খেলা চলছে দেশজুড়ে। মুখ্যমন্ত্রী আরও বলেন, জায়গায় জায়গায় আরএসএস-এর সংগঠন গড়ে তোলার জন্য চাপ দেওয়া হচ্ছে। তাঁদের দাবি না মানলেই এজেন্সি লেলিয়ে দেওয়া হচ্ছে।

আরও পড়ুন, বিবাহিত 'দিদি'র সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক 'ভাই'-এর! তারপরের ঘটনা ডেকে আনল যুবকের মর্মান্তিক পরিণতি

অসমের তিনসুকিয়া জেলার সাদিয়ার সাইধোয়াঘাট এলাকায় বৃহস্পতিবার সন্ধ্যায় ৬ বাঙালি যুবককে তুলে নিয়ে যায় জঙ্গিরা। ব্রহ্মপুত্রের চরে দাঁড় করিয়ে গুলি করা হয় তাঁদের। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৩ জনের। পরে হাসপাতালে আরও ২ জনের মৃত্যু হয়। কোনওমতে একজন পালিয়ে প্রাণে বাঁচেন।

আরও পড়ুন, নাগরিকপঞ্জি উস্কানি দিয়েছে জঙ্গিদের, তিনসুকিয়া হত্যাকাণ্ডে তোপ পার্থর

বৃহস্পতিবার গভীর রাতে টুইট করে এই ঘটনার তীব্র নিন্দা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনার প্রতিবাদে টুইটারে তাঁর প্রোফাইল ছবি কালো করে দেন তিনি। অসমে বাঙালি হত্যাকাণ্ডের প্রতিবাদে শুক্রবার পশ্চিমবঙ্গ জুড়ে তৃণমূল কর্মীদের পথে নামার ডাক দেন মমতা। দলনেত্রীর ডাকে সাড়া দিয়ে এদিন রাজ্য রাজ্য়জুড়ে প্রতিবাদ কর্মসূচি পালন করে তৃণমূল।

.