By Polls: মল মাসের 'শুভক্ষণ'! ভাদ্রেই ভবানীপুরে মনোনয়ন পেশ Mamata-র

ইতিমধ্যেই উত্তরবঙ্গ সফর বাতিল করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। 

Updated By: Sep 4, 2021, 10:06 PM IST
 By Polls:  মল মাসের 'শুভক্ষণ'! ভাদ্রেই ভবানীপুরে মনোনয়ন পেশ Mamata-র
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের উপনির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর বাতিল করে দিয়েছেন উত্তরবঙ্গ সফর। ভোটের আগে আপাতত আর কোনও সরকারি অনুষ্ঠান বা কর্মসূচি যোগ দিতে চাইছেন না মুখ্য়মন্ত্রী। সম্ভবত ১০ সেপ্টেম্বর ভবানীপুর কেন্দ্রে তৃণমূল প্রার্থী হিসেবে মনোনয়ন পেশ করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর তেমনই। 

বিধানসভা ভোটের ফল প্রকাশের পর চার মাস পার। সংযুক্ত মোর্চার প্রার্থীর মৃত্যুতে ভোট স্থগিত হয়ে গিয়েছিল মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জে। ৫টি কেন্দ্রে উপনির্বাচনইবা কবে হবে? কোভিড পরিস্থিতিতে, রাজ্য সরকারের 'বিশেষ অনুরোধ'-এ আপাতত শুধুমাত্র ভবানীপুর কেন্দ্রে ৩০ সেপ্টেম্বর উপনির্বাচনের দিন ঘোষণা করল কমিশন। সেদিনই আবার সাধারণ নির্বাচন হবে জঙ্গিপুর ও সামশেরগঞ্জেও। মনোনয়ন পেশ সময়সীমা, ৬ থেকে ১৩ সেপ্টেম্বর।

আরও পড়ুন: By-Polls: ভবানীপুরে Mamata-র বিরুদ্ধে কি প্রার্থী? কটাক্ষে বিঁধলেন Rudranil

একুশে বিধানসভা ভোটে নন্দীগ্রামে প্রার্থী হয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে হেরে যান অল্প ব্যবধানে। ভোটের ফলাফল যখন মামলা চলছে কলকাতা হাইকোর্টে, তখন উপনির্বাচনে ফের ভবানীপুর থেকে দাঁড়াচ্ছেন মমতা। তৃণমূল সূত্রে খবর, ১০ সেপ্টেম্বরে সকাল ১০টার পর আলিপুর সার্ভে বিল্ডিং-এ মনোনয়ন পেশ করতে পারেন তিনি। ওই কেন্দ্র থেকে বিধায়ক নির্বাচিত হয়েছিলেন তৃণমূলের শোভনদেব চট্টোপাধ্যায়। কিন্তু ভোটের ফল প্রকাশের পর পদত্যাগ করেন তিনি। এদিকে স্রেফ ভবানীপুর কেন্দ্রেই কেন উপনির্বাচন? প্রশ্ন তুলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর কথায়,'নির্বাচন কমিশনকে স্পষ্ট করতে হবে  দেশের মধ্যে কেন শুধুমাত্র ভবানীপুরে উপনির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হল'।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.