Mamata Banerjee: 'সন্দেশখালি নিয়ে অনেককে ভুয়ো সংবাদ দিয়েছে', নারী দিবসের আগে পথে মমতা!

'কাল থেকে আপনার রায় জনগণ দেবে। তৈরি থাকুন। আপনি যেখানে দাঁড়াবেন, আমি ছাত্রদেরই নিয়ে যাব। ছাত্ররাই লড়াই করবে'। নাম না করে নিশানা অভিজিৎ গঙ্গোপাধ্যায়কেও।

Updated By: Mar 7, 2024, 05:29 PM IST
Mamata Banerjee: 'সন্দেশখালি নিয়ে অনেককে ভুয়ো সংবাদ দিয়েছে', নারী দিবসের আগে পথে মমতা!

সুতপা সেন: রাত পোহালেই নারী দিবস। কলকাতায় পথে মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, 'সন্দেশখালি নিয়ে  অনেককে ভুয়ো সংবাদ দিয়েছে।  যেভাবে কয়েকটা ঘটনা নিয়ে,,,. হতে পারেই হাতের পাঁচটা আঙুল সমান নয়। কিছু কিছু জায়গায়...অনেক সময়ে আমাদের জানা থাকে না।  যদি কোনও অন্যায় হয়েও থাকে, সঙ্গে সঙ্গে আমাদের জানালে আমরা ব্য়বস্থা নি। এবং তৃণমূল কংগ্রেস কর্মীদেরও গ্রেফতার করতে কখন কার্পন্য বোধ করি না'।

আরও পড়ুন:  Behala: টাকার জন্য স্ত্রীকে বিক্রির ছক! খুন করে নিজেই ১০০ ডায়াল করলেন স্বামী...

'মহিলাদের অধিকার, আমাদের অঙ্গীকার'। এই স্লোগানকে সামনে রেখে আজ, বৃহস্পতিবার কলেজ স্কোয়ার থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিলে হাঁটলেন মমতা। সঙ্গে অভিষেক-সহ দলের নেতা, বিধায়ক ও সাংসদ। এমনকী, মিছিলে দেখা গেল সন্দেশখালির মহিলাদেরও। মিছিলে শেষে জনসভায় মমতা বলেন, '৮ মার্চ দিনটা আন্তর্জাতিক মহিলা দিবস। প্রতিবারই আমরা পালন করি। মিছিল করি। এবার যেহেতু আগামীকাল শিবরাত্রি পড়েছে, মা-বোনেরা অনেকে উপোস রাখে। সেই উপোস অবস্থায় তাঁদের আসা হয়তো সম্ভব হবে না। তাই সবটা বিচার করেই আজকে করলাম'।

আরও পড়ুন:  Shashi Panja: 'বিজেপি প্রি-পোল ভায়োলেন্স করছে; এরাই ভোটপরবর্তী হিংসার কথা বলে'

এদিকে সন্দেশখালিতে মহিলাদের উপরে অত্যাচারের অভিযোগ তুলেছে বিরোধী। মমতা বলেন, 'বিজেপির কাজ একটাই তৃণমূল কংগ্রেসকে কেস দাও, ইডি লাগাও, সিবিআই লাগাও, জেলে পুরে দাও। আর জোর করে নির্বাচনে জেতো। আমি তাঁদের বলি, বাংলা নিয়ে আপনাদের এত ঘুস্সা কেন! বিজেপি, যদি আপনারা এমনিতেই জিতে পারেন, তাহলে বদনাম কেন করেন? আমি চ্যালেঞ্জ করে বলছি, বাংলা একমাত্র জায়গা, যেখানে মহিলারা সবচেয়ে নিরাপদ। বিহার বিচার হয় না, উত্তরপ্রদেশের বিচার হয় না। মণিপুরে যখন মহিলারা জ্বলছিল, তখন কোথায় ছিলেন বিজেপি নেতারা? হাথরস যখন জ্বলছিল, কোথায় ছিলেন'?

বিজেপিতে যোগ দেওয়ার পর নাম না করে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কেও নিশানা করেন মমতা। বলেন,  'লোকে আমাকে দেখলে বলে, বাবা, তোমাদের কলকাতা! আমি বলি, কেন, কী করল কলকাতা! কলকাতা তো নিরাপদতম শহর! বলে, যা সব রায় বেরোচ্ছে, এসব দেখে রয়াল বেঙ্গল টাইগাররাও পালিয়ে যাবে ভয়ে। আমি বললাম, কেউ কেউ আছে কী করবেন! এরা কেউকেটা! তবে আমি খুশি, তাঁদের মুখোশটা বেরিয়ে আসবে। মুখোশটা খুলে পড়েছে! আমরা প্রথম থেকে বলছিলাম, হাজার হাজার ছাত্রছাত্রী চাকরি কেড়ে বড় নেতা হয়ে গিয়েছিলে! প্রতিদিন মিটিং করে বক্তৃতা দিচ্ছে, টিভিতে গিয়ে ইন্টারভিউ করছে। অভিষেককে তো নাম করে রোজ গালাগাল দিত! আজকে আপনি কোথায় গেলেন! কাল থেকে আপনার রায় জনগণ দেবে।  তৈরি থাকুন। আপনি যেখানে দাঁড়াবেন, আমি ছাত্রদেরই নিয়ে যাব। ছাত্ররাই লড়াই করবে'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.