Mamata on Police: 'ওইভাবে নিয়ে যাওয়া উচিত হয়নি', মৃতদেহ বহনে থানায় এবার বিশেষ ব্যাগ...

নাবালিকার দেহ টেনে হিঁচড়ে নিয়ে যাচ্ছে পুলিস! কালিয়াগঞ্জকাণ্ডের পর ভাইরাল ভিডিয়ো।

Updated By: Apr 26, 2023, 05:06 PM IST
Mamata on Police: 'ওইভাবে নিয়ে যাওয়া উচিত হয়নি', মৃতদেহ বহনে থানায় এবার বিশেষ ব্যাগ...

সুতপা সেন: 'মৃতদেহ জীবিত অবস্থার থেকেও আরও সম্মানীয়'। কালিয়াগঞ্জকাণ্ডের পর এবার থানাগুলিকে ১০টি করে শববহনকারী ব্যাগ দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। বললেন, 'ডেডবডি ওইভাবে নিয়ে যাওয়া উচিত হয়নি'।

৫ দিন পার। ছাত্রীর মৃত্যুতে এখনও থমথমে কালিয়াগঞ্জ। শহরের ৪ ওয়ার্ডে জারি ১৪৪ ধারা। বিভিন্ন এলাকায় টহল দিচ্ছে পুলিস। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ধর্ষণ করে খুন করা হয়েছে ওই নাবালিকাকে।

এর আগে, গতকাল মঙ্গলবার ডেপুটেশন দিতে গিয়ে থানা তাণ্ডব চালান আদিবাসী সংগঠনের সদস্যরা। স্রেফ পাঁচিল ভাঙা নয়, আগুন লাগিয়ে দেওয়া হয় থানায়! সঙ্গে ঘির ধরে মারধর পুলিসকর্মীদের। বস্তুত, একটি ভিডিয়ো-ও ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, বিক্ষোভকারীদের কাছে প্রাণভিক্ষা চাইছেন এক পুলিসকর্মীরা। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি পুলিস।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, 'ওইটুকু বাচ্চার মৃত্যু। তদন্ত হবে। পরিবারের পাশে আমরা আছি থাকব। আমরা হোয়াটসঅ্যাপ পুরোটাই পেয়েছি।  তাঁদের মধ্যে একটা ভালোবাসার উদ্যোগও ছিল। কারণ পুলিস বের করবে খুঁজে, তদন্ত চলছে'।

আরও পড়ুন: Kaliaganj Police Station Fire: বিহার থেকে লোক এনে তাণ্ডব; কালিয়াগঞ্জে হাঙ্গামাকারীদের সম্পত্তি অ্যাটাচ করা হবে, কড়া নির্দেশ মমতার

এদিকে কালিয়াগঞ্জ যখন ছাত্রীর মৃত্যুর পর আরও একটি ভিডিয়ো ভাইরাল হয়ে দিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিয়ো দেখা গিয়েছে, দেহটি টেনে হিঁচড়ে নিয়ে যাচ্ছে পুলিস! মুখ্যমন্ত্রী বলেন, ''ওইভাবে নিয়ে যাওয়া উচিত হয়নি। কিন্তু নিয়ে যাবে কী করে? যখন নিয়ে যাচ্ছে, তখন পাথর ছুঁড়ছে! আমরা এখন থেকে ঠিক করেছি, থানাগুলিকে ১০ টা করে ব্যাগ দিয়ে দেব। যে ব্যাগগুলিতে কোভিডের সময়ে আপনারা দেখেছিলেন, ডেডবডি রাখা যায়। কারণ, মৃতদেহ মনে রাখবেন জীবিত অবস্থার থেকেও আরও সম্মানীয়'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.