Mamata Banerjee | Abhijit Ganguly: অভিজিৎ গঙ্গোপাধ্যায় 'সুবিধাবাদী'! মন্ত্রিসভায় কটাক্ষ মমতার...

 ৫ মাস বাকি থাকতেই বিচারপতি পদ থেকে ইস্তফা অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। আগামিকাল-ই বিজেপিতে যোগদান।

Updated By: Mar 6, 2024, 06:06 PM IST
Mamata Banerjee | Abhijit Ganguly: অভিজিৎ গঙ্গোপাধ্যায়  'সুবিধাবাদী'! মন্ত্রিসভায় কটাক্ষ মমতার...

সুতপা সেন: বিচারপতির পদ থেকে ইস্তফা দিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। স্পষ্ট জানিয়ে দিয়েছেন তিনি এবার রাজনীতির ময়দানে নামতে চলেছেন। বিজেপিতে যোগ দিতে চলেছেন। একথাও স্পষ্ট করেছেন তিনি। আর সেই প্রসঙ্গেই এদিন তীব্র কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এদিন মন্ত্রিসভার বৈঠকে বিদায়ী বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়কে 'সুবিধাবাদী' বলে তোপ দাগলেন তিনি।

প্রসঙ্গত, ৭ মার্চের মধ্যে তিনি বিজেপিতে যোগ দেবেন বলে মঙ্গলবার-ই জানিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। এরপর এদিন তাঁকে ফোন করেন অমিত মালব্য। তাঁকে বিজেপিতে যোগদানের জন্য স্বাগত জানান। একইসঙ্গে বলেন যে, বাংলায় তৃণমূলের অপশাসন শেষ করতে তাঁর মতো ভালো লোকদের রাজনীতিতে আসা প্রয়োজন। 

অবসরের এখনও ৫ মাস বাকি ছিল। কিন্তু মেয়াদ শেষের আগেই বিচারপতি পদ থেকে ইস্তফা দেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ইস্তফা পত্র পাঠিয়েছেন রাষ্ট্রপতির কাছেও। ইস্তফা দিয়েই সাংবাদিক বৈঠক করে তিনি জানান যে, বিজেপিতে যোগ দিচ্ছেন। একইসঙ্গে নিশ্চিত করেন লোকসভা ভোটেও লড়বেন তিনি। তবে কোন কেন্দ্র থেকে তিনি ভোট ময়দানে নামবেন, তা ছেড়ে দিয়েছেন বিজেপি শীর্ষ নেতৃত্বের সিদ্ধান্তের উপর। 

যদিও জোর জল্পনা যে, মেদিনীপুরের তমলুক আসন থেকে তাঁকে প্রার্থী করবে বিজেপি। তাঁর রাজনীতিতে আসার যুক্তি হিসেবে অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় বলেছেন, যে কোনও শুভবুদ্ধি সম্পন্ন সৎ মানুষের রাজনীতি করা উচিত। বিজেপিতে যোগ দিলাম, কারণ ভারতীয় জনতা পার্টিই একমাত্র সর্বভারতীয় দল। 

অবসর ঘোষণার সময় তাঁকে বলতে শোনা গিয়েছিল আমাকে এই সিদ্ধান্ত নিতে বাধ্য করার জন্য শাসকদলকে অভিনন্দন। উল্লেখ্য, রাজ্যে ঘটে চলা একের পর এক দুর্নীতির জেরে তৃণমূলের একাধিক নেতাকে বিভিন্ন সময় কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের তোপের মুখে পড়তে হয়েছে। বহু মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেন তিনি। তবে মুখ্যমন্ত্রীর প্রশংসা করেন তিনি। বলেন,মমতা বন্দ্যোপাধ্যায় একজন সরল মহিলা।

আরও পড়ুন, Abhijit Gangopadhyay | Abhishek Banerjee: অভিজিৎ এখন রাজনীতিতে, 'বিচারপতি' গাঙ্গুলির রায় চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে অভিষেক

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.