'ইস্ট-ওয়েস্ট মেট্রোর টাকা জোগাড়ে অনেক চোখের জল ফেলেছি, ছবি চাই না, খবরটুকু দিত'

বৃহস্পতিবার সন্ধেয় বাবুল সুপ্রিয়কে সঙ্গে নিয়ে ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধন করেন রেলমন্ত্রী পীযূষ গয়াল।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Feb 14, 2020, 03:06 PM IST
'ইস্ট-ওয়েস্ট মেট্রোর টাকা জোগাড়ে অনেক চোখের জল ফেলেছি, ছবি চাই না, খবরটুকু দিত'

নিজস্ব প্রতিবেদন : ইস্ট-ওয়েস্ট মেট্রোর (East West metro) উদ্বোধন ইস্যুতে আমন্ত্রণ বিতর্কে ব্যথিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Benerjee)। এদিন বিধানসভায় দাঁড়িয়ে দুঃখপ্রকাশ করতে দেখা যায় তাঁকে। মুখ্যমন্ত্রী বলেন, "তখন ইউপিএ সরকারে ছিলাম। কষ্ট লাগে। চোখের জল ফেলতে হয়েছিল প্রকল্পের টাকা জোগাড় করতে। আমার ছবির দরকার ছিল না। একটা খবর তো দিতে পারত।"

প্রসঙ্গত, উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ না জানানো-জানানো ইস্যুতে বিতর্ক দানা বাঁধে। ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী, পুরমন্ত্রী, মুখ্যসচিব কাউকেউ আমন্ত্রণ জানানো হয়নি বলে বুধবার দাবি করে শাসকশিবির। শুধুমাত্র আমন্ত্রণ করা হয়েছে স্থানীয় সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, বিধায়ক সুজিত বসু এবং কৃষ্ণা চক্রবর্তীকে। কিন্তু, মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ না জানানোর অভিযোগে উদ্বোধনী অনুষ্ঠান বয়কট করে রাজ্য। তা নিয়ে তৃণমূল-বিজেপি-বাম নেতাদের কটাক্ষ, পাল্টা কটাক্ষের লড়াইও বাধে।

এই পরিস্থিতে বৃহস্পতিবার রাজ্যের দাবি উড়িয়ে মেট্রোর (Kolkata Metro) দাবি করে যে, গতকালই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানিয়ে চিঠি পাঠানো হয়েছে। এরপর আজও নবান্নে যান মেট্রোর এক আধিকারিক। নিজে সশরীরে গিয়ে ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানান তিনি। রেলমন্ত্রী পীযূষ গয়ালের (Piyush Goyal) নির্দেশে মুখ্যমন্ত্রীকে নিমন্ত্রণ করতে যাওয়া হয়।

আরও পড়ুন, 'স্বাস্থ্যসাথী'কে ফিরিয়ে দিলে বেসরকারি হাসপাতালের লাইসেন্স বাতিলের হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর

আরও পড়ুন, ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধন রেলমন্ত্রীর, বাবুলকে দিলেন মেট্রো দেখভালের দায়িত্ব

তবে শেষপর্যন্ত বৃহস্পতিবার সন্ধেয় ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধনী অনুষ্ঠানে রাজ্য সরকারে তরফে কোনও মন্ত্রীকেই দেখা যায়নি। দেখা যায়নি শাসকশিবিরের কোনও নেতাকেও। বাবুল সুপ্রিয়কে সঙ্গে নিয়ে মেট্রোর উদ্বোধন করেন রেলমন্ত্রী পীযূষ গয়াল। উদ্বোধনী অনুষ্ঠানে বাবুল সুপ্রিয়কে বলতে শোনা যায়, "রাজ্যের কেউ থাকলে ভালো লাগত।" উল্লেখ্য, বাবুলের উপরই রাজ্যের মেট্রো প্রকল্পগুলি দেখভালের দায়িত্ব অর্পণ করেছেন রেলমন্ত্রী পীযূষ গয়াল।

.