মানুষের দুর্ভোগকে হাতিয়ার করে ফের দিল্লিমুখী মমতা বন্দ্যোপাধ্যায়

নোট বাতিলের জেরে সাধারণ মানুষের ভোগান্তি অব্যাহত। এই ইস্যুতে মোদীর ওপর চাপ বজায় রাখতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। সেই লক্ষ্যে ফের তাঁর ডেস্টিনেশন দিল্লি। মঙ্গলবার দিল্লিতে ১৩টি বিরোধী দলের বৈঠকে হাজির থাকবেন মুখ্যমন্ত্রী। কথা হবে সোনিয়া ও রাহুলের সঙ্গে। কেজরিওয়ালের সঙ্গেও বৈঠক করবেন মমতা।

Updated By: Dec 25, 2016, 08:57 PM IST
মানুষের দুর্ভোগকে হাতিয়ার করে ফের দিল্লিমুখী মমতা বন্দ্যোপাধ্যায়

ওয়েব ডেস্ক: নোট বাতিলের জেরে সাধারণ মানুষের ভোগান্তি অব্যাহত। এই ইস্যুতে মোদীর ওপর চাপ বজায় রাখতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। সেই লক্ষ্যে ফের তাঁর ডেস্টিনেশন দিল্লি। মঙ্গলবার দিল্লিতে ১৩টি বিরোধী দলের বৈঠকে হাজির থাকবেন মুখ্যমন্ত্রী। কথা হবে সোনিয়া ও রাহুলের সঙ্গে। কেজরিওয়ালের সঙ্গেও বৈঠক করবেন মমতা।

হাতে টাকা নেই। হয়রান আম জনতা। আর মানুষের দুর্ভোগকে হাতিয়ার করে ফের দিল্লিমুখী মমতা বন্দ্যোপাধ্যায়। মোদী বিরোধী আন্দোলনের ফয়সালা যে দিল্লিতেই হবে, তা আগেই বুঝেছেন মমতা। বার বার তাই ছুটে গেছেন রাজধানী। রাষ্ট্রপতির কাছে দরবার করেছেন। ঐক্যবদ্ধ বিরোধিতার মুখও হয়ে উঠেছেন তিনিই। বছরের শেষভাগে মোদী বিরোধী আন্দোলনের ঝাঁঝ আরও বাড়াতে ফের মমতার ডেস্টিনেশন সেই দিল্লি।

আরও পড়ুন বড়দিনে বড় মনের পরিচয় শহরে, মোট পাঁচটি অঙ্গপ্রতিস্থাপন!

নোট বিরোধী আন্দোলনে যাতে ভাটা না পড়ে তা নিশ্চিত করতে সচেষ্ট মমতা। সোমবার বিকেলের ফ্লাইটেই দিল্লি পৌছচ্ছেন মুখ্যমন্ত্রী। মোদী বিরোধী ১৩টি দলের প্রতিনিধির সঙ্গে বৈঠক করবেন মমতা। বৈঠক কংগ্রেসের প্রতিনিধিত্ব করবেন সোনিয়া বা রাহুল গান্ধী। হাজির থাকবে NCP ও JDU ও।

এই মুহুর্তে কংগ্রেসের সঙ্গে মমতার সম্পর্ক মধুর। তাই মমতার সঙ্গে সোনিয়া-রাহুলের বৈঠকে নিঃসন্দেহে অন্যমাত্রা যোগ করবে।  বিরোধী দলগুলির বৈঠক ছাড়াও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে পৃথক বৈঠক করার কথা মুখ্যমন্ত্রীর।

আরও পড়ুন টাকা তোলার ঊর্ধ্বসীমার নিষেধাজ্ঞা প্রত্যাহার না হওয়ার সম্ভাবনাই বেশি

তবে মমতার সঙ্গে একই মঞ্চে থাকার অস্বস্তি এড়াতে বৈঠকে থাকছেন না সিপিএমের তরফে  বাংলার কেউ। কারা এই বৈঠকে বামেদের প্রতিনিধিত্ব করবেন, সেই সিদ্ধান্ত এ কে গোপালন ভবনের হাতেই ছেড়েছে আলিমুদ্দিন।

টার্গেট মোদী। নোটবন্দিকে হাতিয়ার করে ২০১৭তেও বিরোধীদের ঐক্যবদ্ধ চেহারা তুলে ধরতে মরিয়া মমতা। মঙ্গলবারের বৈঠকই বলে দেবে সেই লক্ষ্যে কতটা এগোলেন তৃণমূল সুপ্রিমো।

.