ফেসবুকে মমতার সাফাই চলছেই

"সংস্কারের প্রয়োজন রয়েছে। কিন্তু গুটিকয়েক লোকের স্বার্থে সবকিছু বিকিয়ে দেওয়ার নাম সংস্কার নয়।" খুচরো ব্যবসায় বিদেশি বিনিয়োগ নিয়ে এই ভাষাতেই আজ কেন্দ্রের বিরুদ্ধে ফেসবুকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী।

Updated By: Sep 15, 2012, 04:30 PM IST

"সংস্কারের প্রয়োজন রয়েছে। কিন্তু গুটিকয়েক লোকের স্বার্থে সবকিছু বিকিয়ে দেওয়ার নাম সংস্কার নয়।" খুচরো ব্যবসায় বিদেশি বিনিয়োগ নিয়ে এই ভাষাতেই আজ কেন্দ্রের বিরুদ্ধে ফেসবুকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী। তিনি লিখেছেন, কোনও গণতান্ত্রিক ব্যবস্থায় দরিদ্র ও সাধারণ মানুষের কাছে সংস্কার পৌঁছে দেওয়া সবচেয়ে জরুরি। একের পর এক জনবিরোধী সিদ্ধান্ত নিয়ে সেনসেক্সকে চাঙ্গা করা গেলেও তা অল্প সময় স্থায়ী হয়। মুখ্যমন্ত্রী শেয়ার বাজারকে স্থিতিশীল রাখার ওপর জোর দিলেও, এর পাশপাশি এমন নীতি ও যোজনা যা সাধারণ মানুষের ওপর বোঝা চাপিয়ে দেয় তা বাস্তবায়িত করার বিপক্ষে সরব হয়েছেন।
গতকালের মতো এদিনও তিনি কালো টাকা উদ্ধার ও তা দেশে ফিরিয়ে আনার ব্যাপারে জোর দেন। ওই বিপুল অর্থ দিয়ে দেশের প্রভূত উন্নয়ন সম্ভব বলে মত মুখ্যমন্ত্রীর। স্পষ্ট ভাষায় মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সবকিছু বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত তিনি মানেন না। কেন্দ্রের এই সিদ্ধান্তের প্রেক্ষিতে তাঁর তির্যক উক্তি, এই নীতি সরকারের একাংশের কাছে সুবিধাজনক হতে পারে। সাধারণ মানুষের স্বার্থে তাঁরা লড়াই থেকে পিছু হটবেন না বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

.