Kolkata Fire: ফের অগ্নিকাণ্ড চাঁদনি চকে! এবার ইলেকট্রনিক্সের গোডাউনে, এলাকায় আতঙ্ক...

গত ১৫ সেপ্টেম্বর, শুক্রবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল চাঁদনি চকে। সেবার আগুন লেগেছিল ম্যাডন স্ট্রিটের একটি বহুতলে।

Updated By: Sep 24, 2023, 09:27 PM IST
Kolkata Fire: ফের অগ্নিকাণ্ড চাঁদনি চকে! এবার ইলেকট্রনিক্সের গোডাউনে, এলাকায় আতঙ্ক...

কমলাক্ষ ভট্টাচার্য ও দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায়: শহরে ফের অগ্নিকাণ্ড। আবারও সেই চাঁদনি চক! এবার আগুন লাগল  ইলেকট্রনিক্সের গোডাউনে। শেষ খবর অনুযায়ী, আগুন এখন অনেকটাই নিয়ন্ত্রণে। ঘটনাস্থলে রয়েছে দমকলমন্ত্রী সুজিত বসু।

আরও পড়ুন: Mamata Banerjee: বিদেশ সফরেই ফের চোট বাঁ পায়ে! মুখ্যমন্ত্রীকে চলাফেরা নিয়ন্ত্রণের পরামর্শ

ধর্মতলার খুব কাছে। কলকাতা শহরের একেবারে প্রাণকেন্দ্রে এই চাঁদনি চক এলাকা। সকাল থেকে রাত। দিনভর লোকজনের আনাগোনা লেগেই থাকে।  ঘিঞ্জি এলাকায় পরপর দোকান, গোডাউন।

স্থানীয় সূত্রে খবর, ঘড়িতে তখন সাড়ে সাতটা। সন্ধ্যায় আগুন লেগে যায় চাঁদনি চক স্ট্রিটে,  ইলেকট্রনিক্সের গোডাউনে। নাম, 'পার্থ ইন্টারন্য়াশনাল'। তিনতলায় রীতিমতো দাউ দাউ করে আগুন জ্বলছিল! আজ, রবিবার মার্কেট বন্ধ ছিল। কিন্তু ওই গোডাউনে পাশেই রয়েছে আবাসন। ফলে আগুন ছড়িয়ে পড়লেই বড়বড় বিপদের আশঙ্কা ছিল।

একে একে ঘটনাস্থলে আসে দমকলের ৬ ইঞ্জিন। পৌঁছন দমকলমন্ত্রী সুজিত বসুও। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় আগুন নেভানোর কাজ। দমকলমন্ত্রী জানিয়েছেন,'১ ঘণ্টার মধ্যে অনেকটাই নিয়ন্ত্রণ করে ফেলেছি। বাদবাকিটা সময় লাগবে। সবটাই দাহ্য পদার্থ। ঢোকার জায়গা নেই।  আমাদের যতটুকু ঢোকার জায়গা ছিল ঢুকেছি, বাদবাকী যাওয়া যাচ্ছে না। আমাদের খুব কষ্ট করে কাজ করতে হচ্ছে'। 

আরও পড়ুন: Durga Puja: নগদের কোনও বালাই নেই, পুজোর চাঁদা তোলাতে এবার হাইটেক ব্যবস্থা

ব্যবধান সপ্তাহে খানেক। গত ১৫ সেপ্টেম্বর, শুক্রবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল চাঁদনি চকে। সেবার আগুন লেগেছিল ম্যাডন স্ট্রিটের একটি বহুতলে। ৪ ইঞ্জিনের সাহায্যে অবশ্য দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন দমকলকর্মীরা। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)  

.