বড়দিন এবং নতুন বছরের ভিড় সামলাতে মেট্রোয় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

বড়দিন ও নতুন বছরের ভিড় সামলাতে এবার মেট্রোয় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। এসপ্ল্যানেড, পার্ক স্ট্রিট ও ময়দান স্টেশনে ২৪, ২৫ ,৩১ ডিসেম্বর এবং ১ জানুয়ারি থাকছে বিশেষ ব্যবস্থা। স্টেশনে অস্ত্র হাতে থাকবেন মহিলা রেল পুলিশকর্মীরা।

Updated By: Dec 23, 2015, 06:05 PM IST
বড়দিন এবং নতুন বছরের ভিড় সামলাতে মেট্রোয় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

ওয়েব ডেস্ক: বড়দিন ও নতুন বছরের ভিড় সামলাতে এবার মেট্রোয় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। এসপ্ল্যানেড, পার্ক স্ট্রিট ও ময়দান স্টেশনে ২৪, ২৫ ,৩১ ডিসেম্বর এবং ১ জানুয়ারি থাকছে বিশেষ ব্যবস্থা। স্টেশনে অস্ত্র হাতে থাকবেন মহিলা রেল পুলিশকর্মীরা।

উল্লাসের জেরে বড়দিনের সন্ধ্যা কিংবা নিউ ইয়ারস ইভে মেট্রো স্টেশনগুলোতে উপচে পড়ে ভিড়। সেই ভিড়ের মধ্যে থেকে মাঝে মাঝেই উঠে আসে নানা অপ্রীতিকর অভিযোগ। কখনও কখনও ঘটনা গড়ায় মারপিট পর্যন্ত। পুরোনো সেই সব অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে এবার ২৪, ২৫, ৩১ ডিসেম্বর এবং ১ জানুয়ারি এসপ্ল্যানেড, পার্ক স্ট্রিট এবং ময়দান মেট্রো স্টেশনে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিচ্ছেন মেট্রো কর্তৃপক্ষ। এই চারদিন অতিরিক্ত ২৫ জন রেল পুলিসকর্মী নিয়োগ করা হচ্ছে। সকলেই থাকবেন সশস্ত্র অবস্থায়। পাঁচটি টিমে ভাগ করা থাকবে এই পুলিস বাহিনীকে। টিমে থাকবেন একজন মহিলা কনস্টেবলও। পার্ক স্ট্রিট স্টেশন সংলগ্ন মেট্রো ভবনে থাকবে কুইক রেসপন্স টিম। এই স্টেশনগুলিতে বড় কোনও ঘটনা ঘটলে যাতে দ্রুত পৌছনো যায় ঘটনাস্থলে। এ ছাড়াও সাদা পোশাকে থাকবে পুলিস।

এই চারদিন স্টেশনগুলিতে ভিড় সামলাতে খোলা হবে অতিরিক্ত কাউন্টারও। তবে বেশি রাত পর্যন্ত ট্রেন চালানো নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। সেক্ষেত্রে পরিস্থিতি বুঝে এ ব্যাপারে পরে সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে দাবি মেট্রো কর্তৃপক্ষের।

.