Kolkata Metro: সপ্তাহান্তে বদলে যাচ্ছে মেট্রো সময়সূচি, সকালে কখন মিলবে পরিষেবা?

টালিগঞ্জ থেকে কবি সুভাষ মেট্রোর লাইনে শুরু হতে চলেছে রক্ষণাবেক্ষণের কাজ।  

Updated By: May 4, 2023, 10:00 PM IST
Kolkata Metro: সপ্তাহান্তে বদলে যাচ্ছে মেট্রো সময়সূচি, সকালে কখন মিলবে পরিষেবা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সপ্তাহান্তে বদলে যাচ্ছে মেট্রোর সময়সূচি। শনি ও রবিবার সকালে একটা নির্দিষ্ট সময় মিলবে না পরিষেবা! কতদিন? ৬ মে, শনিবার থেকে ১১ জুন, রবিবার পর্যন্ত। সমস্যায় পড়তে হবে যাত্রীদের।

মেট্রো পথে জুড়ছে শহর। কলকাতায় একাধিক রুটে কাজ চলছে জোরকদমে। ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পে প্রথমে পরিষেবা চালু হয় সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত। এখন শিয়ালদহ পর্যন্ত মেট্রো চলছে। এমনকী, এসপ্ল্যানেড থেকে গঙ্গার নিচে দিয়ে মেট্রো পৌঁছে গিয়েছে হাওড়া ময়দানেও! ট্রায়াল রান হয়েছে এ মাসেই।

আরও পড়ুন: DA Agitation: ডিএ'র দাবিতে 'স্পর্শ কাতর' হরিশ মুখার্জি রোডে মিছিল করার অনুমতি আদালতের

এদিকে টালিগঞ্জ থেকে কবি সুভাষ মেট্রোর লাইনে শুরু হতে চলেছে রক্ষণাবেক্ষণের কাজ। মেট্রোর তরফে জানানো হয়েছে, ৬ মে, শনিবার থেকে ১১ জুন, রবিবার এই লাইনে পাওয়ার ব্লক ও রক্ষণাবেক্ষণে কাজ চলবে। ফলে শনি ও রবিবার সকালে কিছুটা দেরি চালু হবে পরিষেবা। সপ্তাহে বাকি দিনগুলিতে মেট্রো চলবে স্বাভাবিক নিয়মেই।

মেট্রোর সময়সূচী বদল
-----
শনিবার(৬ মে, ১৩ মে, ২০ মে, ২৭ মে ও ৩ জুন)
---
কবি সুভাষ থেকে সকালে ৬.৫০-র বদলে সকাল ১০টায় ছাড়বে প্রথম মেট্রো।
-----
রবিবার (৭ মে, ১৪ মে, ২১মে, ২৮ মে এবং ৪ জুন)
----
কবি সুভাষ থেকে সকালে  ৯-র বদলে ১০টা ছাড়বে প্রথম মেট্রো
----
রবিবার (২৮মে ও ১১ জুন )
---
দক্ষিণেশ্বর ও কবি সুভাষ থেকে সকালে ৯টার বদলে ১০টায় ছাড়বে প্রথম মেট্রো।

এর আগে, ১ মে থেকে বর্ধিত পরিষেবা চালু হয় জোকা-তারাতলা পার্পল লাইন মেট্রোয়। শনিবার ও রবিবার বাদে এখন প্রতিদিন এই রুটে সকালে ১০টা-র বদলে ৮.৫৫ মিনিটেই চালু হচ্ছে পরিষেবা। মাঝে ৩ ঘণ্টার বিরতিও তুলে দেওয়া হয়েছে। ১২টার বদলে দিনে চলছে ২৪টি রেক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.