থিমে 'লকডাউন', লাইভ থিম মিউজিকে ঘুরে দাঁড়ানোর গল্প বলবে মিহিরের বাঁশি

আবারও ছন্দে ফিরতে চলেছে তাঁর বাঁশি। মুখরিত হবে শহর কলকাতার এক পুজো প্রাঙ্গন। 

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Sep 22, 2020, 05:58 PM IST
থিমে 'লকডাউন', লাইভ থিম মিউজিকে ঘুরে দাঁড়ানোর গল্প বলবে মিহিরের বাঁশি
নিজস্ব চিত্র

অয়ন ঘোষাল: বয়স পঞ্চাশের কোঠায়। বাঁশি বাজিয়ে ভিক্ষাবৃত্তি করেই দিন গুজরান। কাকদ্বীপ বাস স্ট্যান্ডের ঠিক পাশের একটা ঝুপড়িতেই বাস মিহির পানুয়ার। কোনও মতে দিন চলে যাচ্ছিল। কিন্তু তাতেও বাধ সাধল করোনা। মার্চ থেকে লকডাউনে স্তব্ধ হল সারা দেশ। বন্ধ হল রোজগারের সমস্ত উপায়ও। হাটের বাঁশিটা পড়ে রইল পাশেই। আর বাজানোর ইচ্ছা নেই, শক্তি নেই। তবু মনের জোর হারাননি মিহির বাবু। 

আবারও ছন্দে ফিরতে চলেছে তাঁর বাঁশি। মুখরিত হবে শহর কলকাতার এক পুজো প্রাঙ্গন। তার বাঁশির বোলই এবার কলকাতার এই পুজোর থিম মিউজিক। রেকর্ডেড নয়। লাইভ। পুজোর কটা দিন উত্তর কলকাতার বেলগাছিয়া সাধারণ দুর্গোতসব কমিটির পুজো মন্ডপে মিহির বাবুর বাঁশির কলতান হয়ে উঠবে লাইভ থিম মিউজিক। 

আরও পড়ুন: 'পুজোর জন্য চাহিদা মতো বিদ্যুৎ মজুত রাখা হচ্ছে', আশ্বাস বিদ্যুৎমন্ত্রী শোভনদেবের

৭৩ বছরে পদার্পণ করল বেলগাছিয়া সাধারণ দুর্গোতসব বারোয়ারি। থিমের প্রেক্ষাপট লকডাউন। আর থিমের বিষয়বস্তু লকডাউনে অসহায় হয়ে পড়া আস্ত একটা জনপদ। সেই জনপদের অন্যতম অংশীদার এক ভিক্ষুক। সেই ভিক্ষুক বাঁশি বাজিয়ে ভিক্ষা করেন। সেই বাঁশির বোল এবার সরাসরি পুজো প্রাঙ্গনে। 

লকডাউন ও আমফানের জোড়া ধাক্কা সামলে কাকদ্বীপের মিহির এবার সুরের মূর্ছনায় মোহিত করবেন আগত দর্শনার্থীদের। বলার অপেক্ষা রাখে না, মিহিরবাবুর গল্প শক্তি জোগাবেন আরও অগণিত মিহিরদের, যাঁরা লকডাউনের ধাক্কা সামাল দিয়ে আবার নতুন করে বাঁচার স্বপ্ন দেখতে শুরু করেছেন।

.