রাজ্য বিজেপির সংগঠনের রাশ আরএসএসের হাতে, ভাগবতের কলকাতা সফরে জল্পনা

বৃহস্পতিবার  সকালে কলকাতায় আসছেন মোহন ভাগবত।

Updated By: Jul 31, 2019, 08:53 PM IST
রাজ্য বিজেপির সংগঠনের রাশ আরএসএসের হাতে, ভাগবতের কলকাতা সফরে জল্পনা

নিজস্ব প্রতিবেদন: আগামিকাল, বৃহস্পতিবার কলকাতায় আসছেন মোহন ভাগবত। লোকসভা ভোটের পর প্রথমবার রাজ্যে আসছেন সরসঙ্ঘচালক। ফলে তাঁর সফর তাত্পর্যপূর্ণ হতে চলেছে বলে মত রাজনৈতিক মহলের একাংশের। 

সকালে কলকাতায় আসছেন মোহন ভাগবত। কেশব ভবনে রাজ্য নেতাদের সঙ্গে আলোচনায় বসবেন। বিকেলে উড়ে যাবেন গুয়াহাটি। লোকসভা ভোটের পর প্রথমবার রাজ্যে আসছেন ভাগবত। দিন কয়েক আগে দক্ষিণবঙ্গে প্রান্ত প্রচারকের পদ থেকে বিদ্যুৎ মুখোপাধ্যায়কে অপসারণ করেছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ। 

লোকসভা ভোটে রাজ্যে বিজেপির আসন সংখ্যা ২ থেকে বেড়ে পৌঁছেছে ১৮-য়। সঙ্ঘের একাংশের মতে, উত্তরবঙ্গ ও জঙ্গলমহলে তৃণমূলস্তরে আরএসএসের সামাজিক কাজের লাভ তুলেছে বিজেপি। এবার বিজেপির সংগঠনেও বদল হতে পারে বলে জল্পনা। আর সেই বদলে আরএসএসের থেকে কয়েকজনকে সাংগঠনিক দায়িত্ব দেওয়া হতে পারে বলে খবর। অতিসম্প্রতি প্রধানমন্ত্রীর বাসভবনে নরেন্দ্র মোদী ও অমিত শাহের সঙ্গে বৈঠকে বসেছিলেন পূর্ব ভারতের ক্ষেত্র প্রচারক প্রদীপ যোশী। তখনই বিজেপির সংগঠনে আরএসএস আরও প্রবলভাবে রাশ টেনে ধরতে পারে বলে শুরু হয়েছিল জল্পনা। এমন প্রেক্ষাপটে লোকসভা ভোটের পর মোহন ভাগবতের কলকাতা সফরও বেশ তাতপর্যপূর্ণ। 

আরও পড়ুন- ম্যাঁ হু, অ্যায়সা সমঝ লেনা', নবান্নে রাজ ঠাকরেকে ব্যালট ফেরানোর আশ্বাস মমতার

.