ম্যাঁ হু, অ্যায়সা সমঝ লেনা', নবান্নে রাজ ঠাকরেকে ব্যালট ফেরানোর আশ্বাস মমতার

কালীঘাটে পুজো দেওয়ার পর নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাত্ করেন রাজ ঠাকরে।

Updated By: Jul 31, 2019, 06:57 PM IST
ম্যাঁ হু, অ্যায়সা সমঝ লেনা', নবান্নে রাজ ঠাকরেকে ব্যালট ফেরানোর আশ্বাস মমতার

নিজস্ব প্রতিবেদন: নবান্নে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে। গণতন্ত্র বাঁচাতে ব্যালট ফেরানোর দাবি তুলেছেন মরাঠা নেতা। এদিন তাঁর পাশে থাকার আশ্বাস দেন তৃণমূল নেত্রী।   

কালীঘাটে পুজো দেওয়ার পর নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাত্ করেন রাজ ঠাকরে। ইভিএম নয়, ব্যালট ফেরানোর দাবি করেছেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান। নবান্নে মমতার সঙ্গে দেখা করার পর রাজ বলেন,'ইভিএম নিয়ে ওনার সঙ্গে কথা বলতে এসেছিলাম। মুম্বইয়ের সভায় ওনাকে আমন্ত্রণ করেছি। উনি বলেছেন, তাঁর দল গণতন্ত্র বাঁচাতে বদ্ধপরিকর। আমার আশ্বাস দিয়েছেন, ম্যাঁ হু, অ্যায়সা সমঝ লেনা'। প্রসঙ্গত, ২১ অগস্ট মুম্বইয়ে গণতন্ত্র বাঁচানোর সভায় মমতাকে উপস্থিত থাকার আমন্ত্রণ করেছেন রাজ।     
     

সূত্রের খবর, এদিন রাজ ঠাকরের সঙ্গে বৈঠকে ব্যালট ফেরানোর দাবি জোরদার করা নিয়ে কথা বলেছেন মমতা। তিনি বলেন,'ওরা গনতন্ত্র বাঁচানোর চেষ্টা করছে। একটা মোর্চাও তৈরি করছে। ব্যালটে ভোট ওরাও চাইছে। ভোটের আগে  ২৩টি দলে নির্বাচন কমিশনের কাছে গিয়েছিলাম। ওরা এখন ঘোড়া কেনাবেচা করছে। বন্ধ করে দিচ্ছে রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলিকে'।

লোকসভা নির্বাচনের আগে থেকে ইভিএমের পরিবর্তে ব্যালটে ভোট নেওয়ার দাবি করে আসছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটের পর সেই দাবি নিয়ে ২১ জুলাই শহিদ সমাবেশ করেছেন তৃণমূল নেত্রী। ওই মঞ্চে তিনি বলেছিলেন,'ইটস মিস্ট্রি। এটা হিস্ট্রি নয়। যা সিট পাবে বলেছিল, তাই পেল। অঙ্কটা মিলে গেল কী করে? ইভিএম নয়, ব্যালট চাই।' রাজ্যে আসন্ন পুরভোট ব্যালটে হতে পারে বলেও ইঙ্গিত দিয়েছিলেন মমতা। বলেছিলেন, 'আমরা রাজ্য নির্বাচন কমিশনকে বলব, আপনারা ব্যালটে করুন। আমরাই পথ দেখাব। পঞ্চায়েত, কর্পোরেশন ব্যালটে করব'।          

ভোটের পর থেকে ব্যালটে নির্বাচনের দাবি জানিয়ে আসছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনাও। যদিও লোকসভা ভোটে লড়াই করেননি রাজ ঠাকরে।

আরও পড়ুন- দিদি তো শুনতে পান না, মোদিকে বলুন কাজে দেবে, মমতাকে কটাক্ষ শিবরাজের

.