'ভাগ মুকুল ভাগ' আজ অতীত, সকালে দিলীপকে ফোন মুকুলের

Updated By: Nov 4, 2017, 07:12 PM IST
'ভাগ মুকুল ভাগ' আজ অতীত, সকালে দিলীপকে ফোন মুকুলের

নিজস্ব প্রতিবেদন: একটা সময়ে পরস্পরের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন, আজ তাঁরাই সহকর্মী। মুকুল রায়-দিলীপ ঘোষের এখন একটাই লক্ষ্য। শুক্রবারই বিজেপিতে যোগ গিয়ে রাজ্যে পরিবর্তন আনার কথা ঘোষণা করেছেন মুকুল রায়। শনিবার সকালে তিনি ফোন করলেন বিজেপির রাজ্য সভাপতিকে। 

ফোনে কুশল বিনিময় করেন মুকুল-দিলীপ। এই বিজেপিই স্লোগান তুলেছিল, 'ভাগ মুকুল ভাগ'। তার ব্যাখ্যা শুক্রবারই দিয়েছিলেন দিলীপ ঘোষ। তিনি বলেছিলেন, ''মুকুলকে তৃণমূল ছেড়ে পালানোর কথা বলেছিলাম। সেটা উনি করেছেন।'' এদিন দিলীপ ও মুকুলের মধ্যে আধ ঘণ্টারও বেশি কথা হয়েছে। সূত্রের খবর, দু'জনের মধ্যে পঞ্চায়েত নির্বাচনের রণকৌশল নিয়ে প্রাথমিক কথাবার্তা হয়েছে। তবে নীল নকশা তৈরি হবে মুকুল রাজ্যে আসার পর। শুক্রবারই মুকুল রায় ইঙ্গিত দিয়েছিলেন, তৃণমূলের অনেক নেতা কর্মীই তাঁর সঙ্গে রয়েছেন। ভোট আসলেই সেটা টের পাওয়া যাবে। 

মুকুলের সাংগঠনিক দক্ষতাকে ব্যবহার করতে চাইছে রাজ্য বিজেপিও। সেই লক্ষ্যেই দ্রুততার সঙ্গে নেমে পড়ছেন তিনি। প্রাথমিক খবর অনুযায়ী, আগামী সোমবার রাজধানী এক্সপ্রেসে শিয়ালদহে আসবেন মুকুল রায়। সকাল ১০টা নাগাদ তাঁর ট্রেন আসার কথা। তারপর মুকুল যাবেন কাঁচরাপাড়ার বাড়িতে। দুপুর ১টা নাগাদ বিজেপির রাজ্য দফতরে যাবেন তিনি। সেখানে রাজ্য নেতাদের সঙ্গে বৈঠক সারবেন তিনি। এই সূচির অবশ্য পরিবর্তন হতে পারে। 

সূত্রের খবর, মুকুল রায়কে আলাদা ঘর দেওয়ার জন্য রাজ্য বিজেপিকে নির্দেশ দিয়েছে শীর্ষ বিজেপি নেতৃত্ব। সেই ঘরেই এবার থেকে নিয়মিত বসবেন একদা তৃণমূলের অঘোষিত সেকেন্ড ইন কম্যান্ড।

আরও পড়ুন, ২৪ ঘণ্টার হাতে মুকুলের বিজেপিতে যোগদানের আবেদনপত্র    

.