প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে কেন দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী? সাবধানী জবাব মুকুলের

 মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রী সাক্ষাত্ একেবারেই সরকারের ব্যাপার। এক্ষেত্রে দল কিছু বলতে পারবে না। আর প্রধানমন্ত্রী আদৌ তাঁকে সময় দেবেন কিনা, এটা প্রধানমন্ত্রীর ব্যাপার!”

Updated By: Sep 16, 2019, 04:46 PM IST
প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে কেন দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী? সাবধানী জবাব মুকুলের

নিজস্ব প্রতিবেদন:  মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রীর সম্ভাব্য সাক্ষাত্ নিয়ে সাবধানী বিজেপিনেতা মুকুল নেতা। বললেন, ফেডারেল স্ট্রাকচারে কোনও রাজ্যের মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতেই পারেন। কিন্তু প্রধানমন্ত্রী আদৌ তাঁকে সময় দেবেন কিনা, তা একান্তই তাঁর বিষয়।  

 

হাইকোর্টে ধাক্কা খাওয়ারপর বারাসত আদালতে রাজীব কুমারের আগাম জামিনের আবেদন, সিবিআইয়ের পাল্টা শীর্ষ আদালতে ক্যাভিয়েট দাখিল এবং তারপরই নবান্ন সূত্রে মুখ্যমন্ত্রীর দিল্লি সফরের খবর ফাঁস- পরপর ঘটনাপ্রবাহে সোমবার তোলপাড় বঙ্গের রাজনৈতিক মহল। বিশ্লেষকদের প্রশ্ন, হঠাত্ কেন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? কী নিয়ে আলোচনা করতে চান তিনি? এর আগে দিল্লি সফরে গেলে, তার উদ্দেশ্য আগেই জানিয়ে যেতেন মুখ্যমন্ত্রী। কিন্তু এবার পুরোটাই ধোঁয়াশা। এই নিয়ে প্রশ্ন করা হয় বিজেপিনেতা মুকুল রায়কেও! জানতে চাওয়া হয় মুখ্যমন্ত্রীর দিল্লি সফর কি আদৌ রাজনৈতিক কারণে?

পোড়খাওয়া এই রাজনীতিবিদ অত্যন্ত কৌশলের সঙ্গে জবাব দেন, “আমাদের দেশের প্রশাসনিক কাঠামো অনুযায়ী, মুখ্যমন্ত্রীর প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতেই পারেন। কিন্তু সেক্ষেত্রে প্রধানমন্ত্রী সময় দেবেন কিনা, সেটা তাঁর বিষয়। এই নিয়ে কোনও রাজনৈতিক দলের মন্তব্য করা ঠিক নয়।”

তিনি আরও স্পষ্ট করে বলেন, “মুখ্যমন্ত্রী দিল্লি যাওয়ার কর্মসূচি একেবারেই ঠিক করে ফেলেছেন। মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রী সাক্ষাত্ একেবারেই সরকারের ব্যাপার। এক্ষেত্রে দল কিছু বলতে পারবে না। আর প্রধানমন্ত্রী আদৌ তাঁকে সময় দেবেন কিনা, এটা প্রধানমন্ত্রীর ব্যাপার!”

আগামিকাল দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বৈঠক করতে পারেন প্রধানমন্ত্রী মোদীর সঙ্গেও

তাঁর বক্তব্য, “মুখ্যমন্ত্রী গতকাল পর্যন্ত প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আক্রমণাত্মক ছিলেন। হঠাত্ এখন দেখা করতে যাচ্ছেন। এটা আদৌ রাজনৈতিক কারণে কিনা, তা ভারতীয় জনতা পার্টির পক্ষে বলা সম্ভব নয়।”

তবে কি রাজীব কুমার কিছু লুকোতে চাইছেন? এই প্রশ্নের প্রেক্ষিতে মুকুল রায়ের ইঙ্গিতপূর্ণ জবাব, “সেটা মমতা বন্দ্যোপাধ্যায়ই বলতে পারবেন!”
প্রসঙ্গত, আগামিকাল দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বিকালের বিমানে দিল্লি উড়ে যাওয়ার কথা রয়েছে তাঁর। দিল্লিতে একাধিক রাজনৈতিক নেতার সঙ্গে দেখা করার কথা রয়েছে তাঁর। তাঁদের সঙ্গে মুখ্যমন্ত্রী বৈঠক করবেন বলে খবর। এমনকি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও দেখা করতে পারেন মুখ্যমন্ত্রী।

.